ঢাকা, মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০২৪

ডিমের নতুন দাম নির্ধারণ, বুধবার কার্যকর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০০, ১৫ অক্টোবর ২০২৪

সরকার মুরগির ডিমের উৎপাদক, পাইকারি ও খুচরা পর্যায়ে নতুন দাম নির্ধারণ করেছে, যা আগামীকাল বুধবার (১৬ অক্টোবর) থেকে কার্যকর হবে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ আলীম আখতার খান মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে ডিম উৎপাদক এবং সরবরাহকারীদের সঙ্গে বৈঠক শেষে এ ঘোষণা দেন।

নির্ধারিত মূল্যের ভিত্তিতে উৎপাদক পর্যায়ে প্রতি ডিমের দাম হবে ১০ টাকা ৯১ পয়সা, পাইকারি পর্যায়ে ১১ টাকা ১ পয়সা, এবং খুচরা পর্যায়ে বিক্রি হবে ১১ টাকা ৮৭ পয়সায়। সে হিসেবে, ভোক্তারা প্রতি ডজন ডিম কিনতে ব্যয় করবেন ১৪২ টাকা ৪৪ পয়সা।

ডিমের নতুন দাম বাস্তবায়ন করতে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নিয়মিত বাজার পর্যবেক্ষণ ও অভিযান পরিচালনা করছে। তবে তেজগাঁওয়ের কিছু পাইকারি ব্যবসায়ী এ পদক্ষেপের পরিপ্রেক্ষিতে ডিম বিক্রি বন্ধ করে দিয়েছেন।

বাজারে সরেজমিনে খোঁজ নিয়ে দেখা গেছে, কিছু পাইকারি বাজারে ডিমের বিক্রি বন্ধ বা সীমিত করা হয়েছে, ফলে সরবরাহে ঘাটতি দেখা দিয়েছে।

রাজধানীর বিভিন্ন বাজারে এখনো ফার্মের লাল ও সাদা মুরগির ডিম ডজনপ্রতি ১৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। পাড়ামহল্লায় কিছু স্থানে ডিমের দাম ডজনপ্রতি ১৯০ টাকায় পৌঁছেছে।

এসএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি