ঢাকা, মঙ্গলবার   ০১ অক্টোবর ২০২৪

ডিসি নিয়োগ নিয়ে হট্টগোল: ১৭ উপসচিবকে শাস্তি দেওয়ার সুপারিশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০০, ৩০ সেপ্টেম্বর ২০২৪

জেলা প্রশাসক (ডিসি) পদে নিয়োগ নিয়ে সচিবালয়ে হট্টগোলের ঘটনায় ১৭ উপসচিবকে শাস্তি দেওয়ার সুপারিশ করেছে এ ঘটনায় গঠিত কমিটি। বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক ব্রিফিংয়ে সিনিয়র সচিব ড. মো. মোখলেস উর রহমান এ তথ্য জানিয়েছেন।

এর আগে, গত ৯ ও ১০ সেপ্টেম্বর দুই দফায় দেশের ৫৯ জেলায় নতুন ডিসি নিয়োগ দেয় সরকার। এ পদে নিয়োগ না পেয়ে গত ১০ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব কে এম আলী আযমের কক্ষে হট্টগোল করেন উপসচিব পর্যায়ের একদল বিক্ষুব্ধ কর্মকর্তা। 

তাদের দাবি, আগের সরকারে পদোন্নতিবঞ্চিত ছিলেন তারা। আর অন্তর্বর্তীকালীন সরকার সম্প্রতি তাদের উপসচিব পদে পদোন্নতি দিয়েছে। তবে তাদের প্রত্যাশা ছিল জেলা প্রশাসকের পদ। 

জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মোখলেস উর রহমান বলেন, ১৭ জনকে উনি জিজ্ঞাসাবাদ করেছেন। তিনটা পর্যায়ে উনি সাজেস্ট করেছেন কী কী ব্যবস্থা নেওয়া যেতে পারে। আটজনকে বলা হয়েছে তদন্তসাপেক্ষে কিছু প্রসিডিউর আছে, গুরুদণ্ড দেওয়া যেতে পারে। ৪ জনকে বলা হয়েছে বিভিন্ন তদন্ত সাপেক্ষে, আমাদের কিছু বিধি বিধান আছে লঘুদণ্ড দেওয়া যেতে পারে। ৫ জনের ব্যাপারে বলা হয়েছে তিরস্কার।’ 

এছাড়া ‘তিন কোটি টাকার ক্যাশ চেক দিয়ে ডিসির পদায়ন'- শিরোনামে সম্প্রতি একটি জাতীয় দৈনিকে একটি সংবাদ প্রকাশিত হয়। এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বলেন, সংবাদটি ভুয়া ও উদ্দেশ্যপ্রণোদিত।

এসএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি