ঢাকা, সোমবার   ২৮ অক্টোবর ২০২৪

ঢাবি ছাত্রলীগ নেতা ঊর্মি ও রাকিব গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৫, ২৮ অক্টোবর ২০২৪ | আপডেট: ০৮:৩০, ২৮ অক্টোবর ২০২৪

নিষিদ্ধ সংগঠন ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় সূর্যসেন হল শাখার সাংগঠনিক সম্পাদক মোয়াজ্জেম এইচ রাকিব সরকার ও শামসুন্নাহার হল শাখা ছাত্রলীগের সভাপতি খাদিজা আক্তার ঊর্মিকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রোববার (২৭ অক্টোবর) রাতে ঢাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার ওপর হামলা করেছিলেন মোয়াজ্জেম এইচ রাকিব সরকার। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। 

তালেবুর রহমান আরও বলেন, পৃথক অভিযানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় শামসুন্নাহার হল শাখা ছাত্রলীগের সভাপতি খাদিজা আক্তার ঊর্মিকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি শাহবাগ থানায় দায়ের করা এজাহারভুক্ত আসামি।

 তাদের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান ডিএমপির এ কর্মকর্তা।

এদিকে, রোববার সন্ধ্যায় শাহবাগ থানায় ছাত্রলীগের ২২০ জন নেতাকর্মীর বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করা হয়েছে। মামলার অন্যতম আসামিরা হলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির সায়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি