ঢাকা, রবিবার   ২৬ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ১০ ১৪২৮

ত্রিদেশীয় সিরিজে ২০০৭ সালের সাকিবের মতো লাগছে!

প্রকাশিত : ১২:০৬, ৯ মে ২০১৯

ত্রিদেশীয় সিরিজে আজ বৃহস্পতিবার বিকেলে মুখোমুখি হবে বাংলাদেশ- আয়ারল্যান্ড। এই সিরিজে এর আগে ওয়েস্ট ইন্ডিজকে হারানোর ম্যাচে ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে অসাধারণ ছিল বাংলাদেশের সহ-অধিনায়ক সাকিবের পারফরম্যান্স।

চোট কাটিয়ে মাঠে ফেরার পর এটিই ছিল জাতীয় দলের হয়ে সাকিবের প্রথম ম্যাচ। অবশ্য ফেরার ম্যাচে এমন দুর্দান্ত পারফরম্যান্সে বিস্ময়কর কিছু নেই। কারণ বরাবরই তিনি দলের সেরা পারফরমারদের একজন। তবে চমকে দিচ্ছে তার ফিটনেস!

ওজন বেশ কমিয়েছেন সাকিব আল হাসান। শরীর একদম ঝরঝরে, চনমনে। তাকে দেখলে মনে হবে যেন সেই ৮-১০ বছর আগের সাকিব!

সাকিব বলেন, ‘পাপন ভাই (বিসিবি সভাপতি নাজমুল হাসান) বললেন, ‘তোমাকে তো ২০০৭ সালের সাকিবের মতো লাগছে।’

তিনি বলেন, ২০১১ সালের আগ পর্যন্ত খুব ভালো ফিট ছিলাম। তার পর এই পর্যন্ত ফিটনেস নিয়ে আলাদা কাজ করার সেভাবে সুযোগ হয়নি। এছাড়া করার জেদও হয়তো আসেনি। কিন্তু এবার আলাদা করে করেছি।

আসলে আলাদা কাজ করার সুযোগটা তিনি পেয়ে গেছেন আইপিএলে। ম্যাচের পর ম্যাচ বাইরে বসে থাকাটাই তার জন্য শাপেবর হয়েছে। যথেষ্ট সময় ছিল বলে সুযোগ পেয়েছেন নিজের মতো করে নিবিড়ভাবে কাজ করার।

সানরাইজার্স হায়দরাবাদের ট্রেনারের সঙ্গে কাজ করেছেন ফিটেনস নিয়ে। দেশ থেকে ডেকে নিয়ে গিয়েছিলেন কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে। তাকে নিয়ে ঝালাই করেছেন স্কিল।

ক্রিকেট তারকা বলেন, পরিবেশ ও পরিস্থিতিই এমন তৈরি হয়ে গিয়েছিল যে আমার প্রস্তুতি নেওয়া দরকার এবং ওখানে নিতে পারব। স্যারের সঙ্গে (সালাউদ্দিন) মূলত ব্যাটিং ও বোলিং নিয়ে কাজ করেছি। ফিটনেস নিয়ে সানরাইজার্সের অস্ট্রেলিয়ান ট্রেনারের সঙ্গে কাজ করেছি। ও খুব ভালো ট্রেনিং করাতে পেরেছে। আমার কাছে মনে হয় সেটা অনেক কাজে এসেছে। এছাড়া ডায়েট বদলেছে অবশ্যই। তা না হলে এটা সম্ভব না। যাইহোক, সব মিলিয়ে খুব ভালো অবস্থানে আমি এখন আছি।

একে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি