ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

দুই রবির তেজে পরিশ্রান্ত টাইগাররা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২২, ১৯ সেপ্টেম্বর ২০২৪ | আপডেট: ১৮:২৪, ১৯ সেপ্টেম্বর ২০২৪

বাংলাদেশ দল বৃহস্পতিবার চেন্নাইয়ের এম এ চিদাম্বারাম স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ে নেমে নতুন বলে দুর্দান্ত শুরু করে। দিনের শুরুটা ছিল বাংলাদেশের বোলারদের দখলে। ১৪৪ রানের মধ্যে ভারতের ৬টি উইকেটের পতন ঘটে। কিন্তু রবিচন্দ্রন অশ্বীন ও রবীন্দ্র জাদেজার ১৯৫ রানের জুটিতে দিনের শেষটা ভারতের দখলে চলে যায়।

প্রথম টেস্টের প্রথম ইনিংসে ভারত বৃহস্পতিবার প্রথম দিনের খেলাশেষে ৬ উইকেটে ৩৩৯ রান করে। অশ্বীন তার ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি করেন। আর ১০২ রানে অপরাজিত রয়েছেন তিনি। ৮৬ রানে অপরাজিত থাকা জাদেজা ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরির পথে রয়েছেন।

টস হেরে ব্যাট করতে নেমে পরপর উইকেট হারিয়ে কিছুটা চাপে স্বাগতিক ভারত। শুরু থেকেই হাসান ও তাসকিনকে খেলতে অস্বস্তিতে ভুগেছেন ভারতের দুই ওপেনার। চতুর্থ ওভারে হাসানের বলে রোহিতের বিপক্ষে রিভিউ নিয়েছিল বাংলাদেশ। আম্পায়ার্স কলের কারণে সে যাত্রায় লেগ বিফোর থেকে বেঁচে যান ভারত অধিনায়ক। তবে নিজের পরের ওভারে ফিরেই রোহিতকে সাজঘরে ফেরান হাসান।

ইনিংসের ষষ্ঠ ওভারের প্রথম বলটি স্টাম্পের ভেতরে রেখেছিলেন হাসান। রোহিত একটু বেশি সাবধানে ডিফেন্স করতে গিয়ে পুরো ব্যাটে পাননি। ব্যাটের কানা নিয়ে বল জমা পড়ে প্রথম স্লিপে শান্তর হাতে। দারুণ লো ক্যাচ নিয়েছেন শান্ত। সাজঘরে ফেরার আগে ১৯ বলে ৬ রান করেছেন রোহিত।

তিনে নেমে সুবিধা করতে পারেননি শুভমান গিল। অষ্টম ওভারে হাসানের লেগ স্টাম্পের বাইরের বল খোঁচা মারতে গিয়ে উইকেটের পেছনে ধরা পড়েন গিল। ৮ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি তিনি।

দ্রুত দুই উইকেট হারিয়ে বিপদে পড়া ভারতের ভরসা হয়ে চারে নেমেছিলেন বিরাট কোহলি। তবে অভিজ্ঞ এই ব্যাটারকেও দাঁড়াতে দেননি হাসান। দশম ওভারে হাসানের করা অফ স্টাম্পের বাইরের বলে ড্রাইভ করতে গিয়ে উইকেটকিপার লিটনকে ক্যাচ দেন কোহলি (৬)। এখন ক্রিজে রয়েছেন জয়সাওয়াল ৫৬ ও লোকেশ রাহুল ১৬ রান করে বিদায় নেন। তখন অশ্বীন ও জাদেজার কাব্যিক জুটি গড়ে উঠে।

অশ্বীন ১১২ বলে ১০২ রান করেন ১০টি চার ও ২টি ছক্কায়। আর জাদেজা ১১৭ বলে ১০টি চার ও ২টি ছক্কায় ৮৬ রান করেছেন।

বাংলাদেশের হাসান মাহমুদ ৫৮ রানে ৪টি এবং নাহিদ রানা ও মেহেদি হাসান মিরাজ ১টি করে উইকেট পান। 

এসএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি