ঢাকা, শনিবার   ১২ অক্টোবর ২০২৪

দুর্গোৎসব সর্বজনীন উৎসবে পরিণত হয়েছে : শারমীন এস মুরশিদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৭, ১১ অক্টোবর ২০২৪

সমাজকল্যাণ এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা শারমীন এস মুরশিদ বলেছেন, দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি এখন পরিণত হয়েছে সর্বজনীন উৎসবে। 

দুর্গাপূজা উপলক্ষে দেশের হিন্দু ধর্মাবলম্বীসহ সব নাগরিককে শারদীয় শুভেচ্ছা জানিয়ে আজ তিনি এক শুভেচ্ছা বার্তায় আরো বলেন, অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট্য।

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ উল্লেখ করে উপদেষ্টা বলেন, আমাদের সংবিধানে সব ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার সুনিশ্চিত করা হয়েছে। গত ৫ আগস্ট ছাত্র-শ্রমিক-জনতার অভূতপূর্ব অভ্যুত্থানের মাধ্যমে গঠিত অন্তর্র্বর্তীকালীন সরকার জাতি-ধর্ম-বর্ণ-গোষ্ঠী নির্বিশেষে সবার ভাগ্য উন্নয়ন এবং সমান অধিকার প্রতিষ্ঠা করতে কাজ করে যাচ্ছে।

সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রেখে সবাইকে ঐক্যবদ্ধভাবে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ স্বপ্নের নতুন বাংলাদেশ গড়ে তোলারও আহ্বান জানান উপদেষ্টা। 

তিনি বলেন, দুর্গাপূজায় নিরাপত্তা রক্ষায় কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী। জেলায় জেলায় মোতায়েন সেনাসদস্যরা পূজাম-পে নিরাপত্তা নিশ্চিতে সদা তৎপর রয়েছেন। পাশাপাশি আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে সমাজ কল্যাণ এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ৮৪ হাজার স্বেচ্ছাসেবক ৩২ হাজার পূজাম-পে ৪ থেকে ১৩ অক্টোবর পর্যন্ত স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করবে। প্রতিদিন সকল কর্মকর্তা-কর্মচারী পূজাম-পে ৮ ঘণ্টা করে ৩ শিফ্টে দায়িত্ব পালন করবেন ।

উপদেষ্টা বলেন, শারদীয় দুর্গাপূজা অত্যন্ত উৎসব উদ্দীপনার সঙ্গে উৎসবমুখর পরিবেশে সনাতন ধর্মাবলম্বীরা উদ্যাপন করবেন এই প্রত্যাশা অন্তর্র্বর্তীকালীন সরকারের ।  

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি