ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

দ্রুততম সময়ে হাসিনাকে দেশে ফেরত পাঠান: দুদু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫০, ১৯ সেপ্টেম্বর ২০২৪

সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে দ্রততম সময়ের মধ্যে দেশে ফেরত পাঠানোর আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্দেশ্যে তিনি বলেন, ভারত আমাদের বন্ধু। একাত্তরের মুক্তিযুদ্ধে তারা আমাদের সাহায্য করেছে। সেই ভারত একজন গণহত্যাকারী, অর্থলোপাটকারীকে কোনো কাগজপত্র ছাড়াই আশ্রয় দিবে এটা আমরা প্রত্যাশা করি না।

আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘দেশ বাঁচাও, মানুষ বাঁচাও’ আন্দোলনের উদ্যোগে গণহত্যাকারী শেখ হাসিনার ও তার দোসরদের বিচারের দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, যারা এদেশের কৃষক শ্রমিক মেহনতি মানুষের ১৮ থেকে ২০ লক্ষ হাজার কোটি টাকা লোপাট করেছে। যারা এদেশের সাধারণ জনগণ, ছাত্রদেরকে হত্যা করেছে। তারা ভারতে থাকতে পারে না। আমি ভারতের রাষ্ট্রপ্রধানকে বিশেষভাবে বলব সময় থাকতে তাকে ফেরত পাঠান।

তিনি বলেন, বাঙালি বীরের জাতি, এই জাতি যদি একবার সিদ্ধান্ত নেয় তাহলে কি হবে ৫ আগস্ট প্রমাণ হয়েছে। ভারত আমাদের বন্ধু এটা আমরা মনে করি। কিন্তু অন্যায়কারীকে যদি তারা আশ্রয় দেয় তাহলে তাকে ছিনিয়ে আনতে এ দেশবাসী একটুও পরোয়া করবে না। সেটা তাদেরকে মনে রাখতে হবে।

অন্তর্বর্তীকালীন সরকারের উদ্দেশ্যে শামসুজ্জামান দুদু বলেন, এই সরকার ছাত্র-জনতা আন্দোলনের নিহতদের সাহায্য দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন, তার জন্য ধন্যবাদ জানাই। এটা অত্যন্ত ভালো কাজ হয়েছে। আরও ভালো কাজ হবে যারা গত ১৬ বছর গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে শহীদ হয়েছে আহত হয়েছে তাদেরকে সাহায্য করলে। 

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স, জাতীয় পার্টি জেপি মহাসচিব আহসান হাবীব লিংকন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য মাইনুল ইসলাম, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান লায়ন ফারুক রহমান, জাতীয় পার্টি জাগপার সহ-সভাপতি রাশেদ প্রদান, মুক্তিযোদ্ধা দলের সাংগঠনিক সম্পাদক মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।

এসএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি