ঢাকা, ২০১৯-০৫-২৪ ৮:৫২:৫৭, শুক্রবার

Ekushey Television Ltd.

নিয়মরক্ষার ম্যাচে কী করতে যাচ্ছেন টাইগাররা?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫২ পিএম, ১৫ মে ২০১৯ বুধবার

ত্রিদেশীয় সিরিজে দুর্দান্ত খেলছে টাইগাররা। ১০ পয়েন্ট নিয়ে ইতোমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে তারা। এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে দুইটিতে জয় পেয়েছে সফরকারীরা। বাকি ম্যাচটি পরিত্যক্ত হয়েছে।

সিরিজে গত সোমবার ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ফাইনালে পা রেখেছে স্টিভ রোডসের শিষ্যরা। তবে ফাইনালে লড়াইয়ের আগে নিয়মরক্ষার ম্যাচে আজ বুধবার বিকালে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে মাশরাফি বাহিনী। এ ম্যাচে কী করা উচিত বাংলাদেশ দলের?

আসলে এখন পর্যন্ত আন্তর্জাতিক কোনও টুর্নামেন্টের শিরোপা জিততে পারেনি বাংলাদেশ। তাই লক্ষ্য একটাই- যে করেই হোক চলমান ত্রিদেশীয় সিরিজের ট্রফি জয়।

এছাড়া, বিশ্বকাপের আগে বাংলাদেশের খেলোয়াড়দের জন্য এই সিরিজটি অনেক গুরুত্বপূর্ণ। কারণ নিজেদের শেষবারের মতো ঝালিয়ে নেওয়ার জন্য মাশরাফিদের সামনে এটাই শেষ সুযোগ। তাছাড়া এই সিরিজে যদি টাইগাররা চ্যাম্পিয়ন হয়ে বা ভালো কিছু করে বিশ্বকাপ মঞ্চে যেতে পারে তাহলে খেলোয়াড়দের আত্মবিশ্বাসও থাকবে তুঙ্গে। তাই আনুষ্ঠানিকতার ম্যাচ হলেও প্রতিপক্ষকে ছাড় দিতে নারাজ টাইগাররা।

তবে সিনিয়র কয়েকজন ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হতে পারে। ক্যারিবীয়ানদের বিপক্ষে একাদশে না থাকা কয়েকজন মাঠে নামতে পারেন।

যাইহোক, একাদশে পরিবর্তন এলেও স্টিভ রোডসের শিষ্যদের মূল টার্গেট জয়। পরিসংখ্যানও লাল-সবুজ জার্সিধারীদের পক্ষে সাফাই গাইছে। এখন পর্যন্ত আয়ারল্যান্ডের বিপক্ষে ৯ ম্যাচে জয় ৬টিতে। হেরেছে মাত্র ২টিতে, ১টির ফল হয়নি। ২০১০ সালের পর আইরিশদের বিপক্ষে কখনই হারেনি টাইগাররা। জয়ের সেই রেকর্ড বজায় রাখতে মরিয়া সফরকারীরা।

এছাড়া, এবারের বিশ্বকাপে অংশ নিবে না আয়ারল্যান্ড। কিন্তু বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের জন্য এই সিরিজটি মূলত বিশ্বকাপের প্রস্তুতিমূলক সিরিজ। বিশ্বকাপের আগে গত ৭ ও ১৩ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ যে দুইটি জয় তুলে নিয়েছে তা অসাধারণ। বেশ কিছুদিন ধরে বাংলাদেশের টপ অর্ডারের ব্যাটসম্যানরা ভালো করতে পারছিলেন না। কিন্তু গত দুই ম্যাচে টপ অর্ডার ব্যাটসম্যানরাই ম্যাচ জিতিয়েছেন।  এ জন্য এ ম্যাচ নিয়েও বেশ সিরিয়াস তারা।

ডাবলিনের ম্যালাহাইডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল পৌনে ৪টায়। বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে জিটিভি, মাছরাঙা ও বিটিভি।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল/লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ/মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক)/তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান/রুবেল হোসেন।

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি