ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪

নেতানিয়াহুর বিরুদ্ধে ইসরায়েলে ব্যাপক বিক্ষোভ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৯, ১২ মার্চ ২০১৮

ইসরাইলের বর্তমান প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে তেল আবিবে আবারও ব্যাপক বিক্ষোভ শুরু হয়েছে। শনিবার রাত থেকে হাজার হাজার মানুষ তেল আবিবে জড়ো হয়ে নেতানিয়াহুর বিরুদ্ধে অবস্থান নিয়েছে। এদিকে শুধু নেতানিয়াহু নয়, তার মন্ত্রীদেরও পদত্যাগের দাবি জানিয়েছে বিক্ষোভকারীরা।

আল-জাজিরার প্রতিবেদনে দেখা যায়, হাজার হাজার কর্মী নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে তেল-আবিবে ঝড়ো হয়ে বিক্ষোভ করছে। এসময় বিক্ষোভকারীদের হাতে বিভিন্ন ধরণের প্ল্যাকার্ড দেখা যায়। প্লাকার্ডে `ক্রাইম মিনিস্টার`, `বিশ্বাসঘাতক নেতানিয়াহু`, `দুর্নীতিবাজ মন্ত্রীদের পদত্যাগ চাই` ইত্যাদি শ্লোগান লেখা ছিল।

উল্লেখ্য, নেতানিয়াহুর বিরুদ্ধে ঘুষ নেয়া, প্রতারণা ও বিশ্বাস ভঙ্গের তিনটি মামলা রয়েছে। এরই মধ্যে গত কয়েক সপ্তাহে ইসরাইলের পুলিশ নেতানিয়াহুকে কয়েক দফা জিজ্ঞাসাবাদ করেছে। মামলাগুলোর মধ্যে একটি হচ্ছে এক ব্যবসায়ীদের কাছ থেকে উপহারের নামে ঘুষ গ্রহণ এবং বিনিময়ে একটি পত্রিকায় ভালো কভারেজ দেয়ার জন্য পত্রিকার মালিকের সঙ্গে আলোচনা করে দেয়া। আরেকটি মামলা হচ্ছে, জার্মানি থেকে সাবমেরিন কেনার ক্ষেত্রে দুর্নীতি অভিযোগ। এরই মধ্যে পত্রিকার সঙ্গে করা তার গোপন চুক্তির বিষয়টি এক রকম স্বীকার করে নিয়েছে পত্রিকাটির মালিক।

সূত্র: আল-জাজিরা
এমজে/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি