ঢাকা, ২০১৯-০৫-২৩ ১৫:০৩:১৯, বৃহস্পতিবার

Ekushey Television Ltd.

পাকিস্তানের বিলাসবহুল হোটেলে তিন হামলাকারী নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪০ এএম, ১২ মে ২০১৯ রবিবার | আপডেট: ১০:৪৩ এএম, ১২ মে ২০১৯ রবিবার

পাকিস্তানের পার্ল কন্টিনেন্টাল হোটেল।

পাকিস্তানের পার্ল কন্টিনেন্টাল হোটেল।

পাকিস্তানের পাঁচ তারকা হোটেলে হামলাকারি তিনজনই নিহত হয়েছে বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন। শনিবার স্থানীয় সময় বিকেল পাঁচটার দিকে পাকিস্তানের বালুচিস্তান প্রদেশের বন্দরনগরী গোয়াদারে বিলাসবহুল পার্ল কন্টিনেন্টাল হোটেলে তিনজন বন্দুকধারী হামলা করে।

এই হামলায় হোটেলের একজন নিরাপত্তা রক্ষীর মৃত্যুর কথাও নিশ্চিত করা হয়েছে। এর পরপরই নিরাপত্তা বাহিনী হোটেলটিকে ঘিরে ফেলে।

কর্মকর্তারা বলেছেন, বন্দুকধারীরা হোটেলের দ্বিতীয় তলার একটি অংশে অবস্থান নিয়ে অনেকটা সময় ধরে গুলি ছুঁড়েছে। নিরাপত্তা বাহিনীও পাল্টা অবস্থান নিয়ে অভিযান চালালে শেষপর্যন্ত বন্দুকধারী তিনজনই নিহত হয়।

বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী বালুচিস্তান লিবারেশন আর্মি হামলার দায় স্বীকার করে বলেছে, চীনা এবং অন্য বিদেশী বিনিয়োগকারীদের তারা টার্গেট করেছিল।

যে এলাকায় হোটেলে এই হামলা হয়েছে, সেই গোয়াদার এলাকায় চীন শত শত কোটি ডলার বিনিয়োগ করেছে।

এই সশস্ত্র গোষ্ঠীটি চীনা বিনিয়োগের বিরুদ্ধে। তাদের বক্তব্য হচ্ছে, চীন সেখানে যে বিনিয়োগ করছে, তাতে স্থানীয়দের কোনো লাভ হবে না।

পার্ল কন্টিনেন্টাল হোটেলেও নিয়মিত চীনাসহ অনেক বিদেশী থাকতেন। তবে হোটেলের একজন মুখপাত্র জানিয়েছেন, রমযানের কারণে অতিথি কম ছিল এবং যে ক`জন অতিথি ছিল, তাদের দ্রুত নিরাপদে সরিয়ে নেওয়া সম্ভব হয়েছিল।

পার্ল কন্টিনেন্টাল হোটেলে শনিবার বিকেলে একদল বিদেশী বিনিয়োগকারির সাথে পাকিস্তান সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের একটা বৈঠক ছিল।

বন্দুকধারিরা ঐ বৈঠকে অংশগ্রহণকারিদের টার্গেট করে হামলা চালিয়েছিল। হোটেলের প্রবেশ পথে একজন নিরাপত্তা রক্ষী হামলাকারিদের বাধা দেয়, তখন তারা ঐ নিরাপত্তা রক্ষীকে হত্যা করে হোটেলে ঢুকে যায়।

তবে অল্প সময়ের মধ্যেই নিরাপত্তা বাহিনী হোটেলে এসে অবস্থান নিলে তাদের সাথে বন্দুকধারিদের অনেক সময় ধরে গোলাগুলি হয়।

তথ্যসূত্র: বিবিসি

এমএইচ/

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি