ঢাকা, ২০১৯-০৫-২১ ১৮:৩৬:০৮, মঙ্গলবার

Ekushey Television Ltd.

পারটেক্স স্টার গ্রুপকে ব্যবসায়িক সহায়তা দেবে ওরাকল ক্লাউড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৮ পিএম, ২৪ এপ্রিল ২০১৯ বুধবার

বাংলাদেশের অন্যতম বৃহৎ, বৈচিত্রপূর্ণ প্রতিষ্ঠান পারটেক্স স্টার গ্রুপ তাদের অন-প্রিমিসিস এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিংকে (ইআরপি) সফলভাবে ওরাকল ক্লাউড ইনফ্রাস্ট্রাকচারে স্থানান্তর করেছে। পুরো প্রক্রিয়াটি শেষ করতে এবং ব্যবসায়িক প্রবৃদ্ধির লক্ষে প্রতিষ্ঠানটিতে ক্লাউড সম্প্রসারনে মাত্র এক মাস সময় লেগেছে। ওরাকল ক্লাউড অবকাঠামোয় স্থানান্তরের মাধ্যমে প্রতিষ্ঠানটি আগের চেয়ে ভালো কর্মক্ষমতা, নিয়ন্ত্রণ, পরিচালনার দক্ষতা অর্জন করেছে। পাশাপাশি প্রতিষ্ঠানের সার্বিক খরচ কমেছে। 

পারটেক্স স্টার গ্রুপে ১০ হাজারেরও বেশি প্রত্যক্ষ কর্মী রয়েছে। ভোক্তা পণ্য সামগ্রী, আসবাবপত্র, টেক্সটাইল এবং অন্যান্য প্রযুক্তি খাত মিলিয়ে ২৫ টিরও বেশি শিল্প প্রতিষ্ঠান রয়েছে যা প্রতিনিয়তই সম্প্রসারিত হচ্ছে। এর ক্রমবর্ধমান কার্যক্রমে আরো ভালো অভিজ্ঞতা দিয়ে সহযোগিতা করতে এবং আকস্মিক দুর্যোগ ব্যবস্থাপনায় নতুন নতুন সুবিধা দেয়ার প্রয়োজনীয়তা থেকেই প্রতিষ্ঠানটি ওরাকল ক্লাউড অবকাঠামো গ্রহণ করেছে।

পারটেক্স স্টার গ্রুপের প্রধান তথ্য কর্মকর্তা মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, “বিভিন্ন ধরনের ব্যবসা নিয়ে আমাদের প্রতষ্ঠান পারটেক্স। আমাদের এমন একটি ক্লাউড প্লাটফর্মের প্রয়োজন ছিল যা উল্লেখযোগ্য বিনিয়োগ ছাড়াই আমাদের প্রতিষ্ঠানের সাথে সামঞ্জসপূর্ণ হয়।”

তিনি আরো বলেন, “ওরাকল ক্লাউড ইনফ্রাসট্রাকচার আমাদের প্রয়োজনীয় দক্ষতা, উপযোগিতা এবং যুতসই সেবা সরবরাহ করবে, যার ফলে আমরা আশা করছি এটি আমাদের সার্বিক কার্যক্ষমতা বৃদ্ধিতে সহায়ক হবে।”

ওরাকল ক্লাউড ইনফ্রাস্ট্রাকচারের কম্পিউটিং শক্তিকে কাজে লাগিয়ে প্রতিষ্ঠানটি মিশন ক্রিটিক্যাল ডাটাবেস, নানা ধরনের অ্যাপলিক্যাশন ও ওয়ার্কলোডসহ বিভিন্ন ক্ষেত্রে আরো ভালো কর্মক্ষমতা দিবে এবং একই প্লাটফর্মে গতানুগতিক এবং ক্লাউড-নেটিভ ওয়ার্কলোড পরিচালিত হবে। পরবর্তীতে ওরাকল ক্লাউড ইনফ্রাস্ট্রাকচার পারটেক্স গ্রুপ পরিচালনায় সার্বিক খরচ কমাবে এবং এর ভিন্ন ব্যবসার মধ্যে সংযোগ ও তথ্য আদান-প্রদানে সক্ষমতা আনবে।

ওরাকল এসএজিই’এর ক্লাউড প্লাটফরম গ্রুপের সেলস ডিরেক্টর নিলান্থা ব্রিত বলেন, “বিশ্বজুড়ে বিভিন্ন প্রতিষ্ঠানকে দ্রুত ব্যবসা সম্প্রাসরণ এবং প্রতিনিয়ত পরিবর্তিত প্রযুক্তির সাথে তাল মেলাতে সহযোগিতা করছে ওরাকল ক্লাউড। এই ইনফ্রাসট্রাকচার গ্রহণ করে পারটেক্স গ্রুপ দ্রুত তাদের বিনিয়োগের সুফল ভোগ করতে পারবে। সত্যিকারের ব্যবসায়িক ক্লাউডের সুবিধা পাবে যা তাদের চলমান ব্যবসায়িক প্রবৃদ্ধিকে নিরবিচ্ছিন্নভাবে সহযোগিতা করে যাবে।”

উল্লেখ্য, ওরাকল পার্টনার নেটওয়ার্কের অংশ এবং গোল্ড মেম্বার শ্রীলঙ্কার ‘সফটলাইন’ পারটেক্স স্টার গ্রুপের ক্লাউড ইনফ্রাসট্রাকচার বাস্তবায়নের কাজ করেছে।

এসি

 



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি