ঢাকা, রবিবার   ১৩ অক্টোবর ২০২৪

পূজার কারণে পূর্বনির্ধারিত মাহফিল স্থগিত রাখলো আয়োজকরা

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৫৪, ১৩ অক্টোবর ২০২৪ | আপডেট: ০৯:৫৯, ১৩ অক্টোবর ২০২৪

নওগাঁয় দুর্গাপূজার কথা মাথায় রেখে পূর্বনির্ধারিত তাফসিরুল কোরআন মাহফিল স্থগিত রাখলো আয়োজকরা। শনিবার বিকালে জেলার পত্নীতলা উপজেলার নজিপুর সরকারি কলেজ মাঠে এই মাহফিল হবার কথা ছিল।

পত্নীতলা থানার ওসি এনায়েতুর রহমান ও মাহফিল আয়োজক কমিটির সভাপতি আবু সালেহ্ মোহাম্মদ মুসা বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি এনায়েতুর রহমান জানান, স্থানীয় ‘দারুল নাজাত হিফজুল কোরআন মাদ্রাসা’ নামে একটি প্রতিষ্ঠান এই মাহফিলের আয়োজন করেছিল। যেখানে আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদীর ছেলে মাওলানা শামীম বিন সাঈদী’র প্রধান বক্তা হিসেবে আলোচনায় অংশ নেবার কথা ছিল। কিন্তু মাঠের অদূরেই একটি মন্দিরে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান উৎসব দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। সেই কারণেই মাদ্রাসা কর্তৃপক্ষ তাদের আয়োজন স্থগিত করেছেন।

ওসি আরও বলেন, এই মাহফিলকে কেন্দ্র করে গত কয়েকদিন ধরেই প্রচারণা চালাচ্ছিলেন আয়োজকরা। তবে মন্দির ও মাহফিলের মাইকের উচ্চ শব্দে উভয়েরই সমস্যা হতে পারে। যার কারণেই মাহফিল আপাতত স্থগিত করা হয়েছে।

পাশাপাশি প্রধান বক্তাও এই কারণে আসতে অপারগতা জানিয়েছেন বলেও শুনেছেন তিনি। 

এ বিষয়ে মাহফিল আয়োজক কমিটির সভাপতি আবু সালেহ্ মোহাম্মদ মুসা বলেন, মাহফিলের বিষয়টি বহু মানুষ জানতেন। তবে আপাতত আইনশৃঙখলার কথা ভেবে স্থগিত করা হয়েছে। পরবর্তী তারিখ জানানো হবে।  

পত্নীতলা মন্দির কমিটির সভাপতি গৌতম চন্দ্র বলেন, হিন্দু সম্প্রদায়ের পক্ষ থেকে এই মাহফিল বন্ধে কেউ দাবি জানায়নি। তারপরও তারা বন্ধ রেখেছেন, এটা সম্প্রীতির ভালো দিক।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি