ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

পৃথিবী ধ্বংস করে দেবো : পুতিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৬, ৮ মার্চ ২০১৮

পৃথিবীকে পুরোপুরি ধ্বংস করে দেওয়ার হুমকি দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বলেছেন, যদি রাশিয়ার দিকে কেউ পারমাণবিক অস্ত্র ছোড়ে তবে তবে পৃথিবীর বিনাশ হয়ে যাবে। রাশিয়ার ছোড়া পারমাণবিক অস্ত্রের আঘাতে মুছে যাবে সবকিছু। রাশিয়া-ই যদি টিকে না থাকে তাহলে পৃথিবী টিকে থাকার দরকার কি? রুশ প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে একটি টিভি ডকুমেন্টরিতে এই হুক্কার দিয়েছেন পুতিন।

তবে নিজে থেকে পরমাণু হামলার পরিকল্পনা নেই বলে জানিয়েছেন পুতিন। কেউ হামলা করলে পাল্টা জবাব হিসেবেই পারমাণবিক হামলার অপশন বেছে নেবেন তিনি। পুতিন সাফ জানিয়ে দিয়েছেন, যদি পারমাণবিক অস্ত্রের আঘাত লাগে রাশিয়ার বুকে, যদি রাশিয়াকে মুছে দেয়ার চেষ্টা করা হয়, সেদিন পৃথিবী টিকে থাকার কোনো অর্থই থাকবে না। টেলিভিশনের এক প্রামাণ্যচিত্রে তিনি বলেছেন, আমি যা বলছি এটা আপনাদের জন্য এবং সারা বিশ্বের জন্য। পুতিন বলেন, আমাদের পারমাণবিক অস্ত্র ব্যবহারের পরিকল্পনা রয়েছে। আমি মনে করি তা কখনো ব্যবহারের প্রয়োজন হবে না। তথাকথিত প্রতিশোধ বা পাল্টা হামলায় এগুলো ব্যবহারের তাত্ত্বিক পরিকল্পনা রয়েছে আমাদের। যদি আমাদের ক্ষেপণাস্ত্র সতর্ক ব্যবস্থায় শুধু কোনো ক্ষেপণাস্ত্র ছোড়ার কথা রেকর্ড হয় তাহলেই শুধু নয়, একই সঙ্গে যদি ক্ষেপণাস্ত্রের উড়ে যাওয়া প্রকৃত পূর্বাভাস দেয়, কোনো যুদ্ধাস্ত্র রাশিয়ার মাটিতে পড়ে তাহলেই আমাদের পারমাণবিক অস্ত্র ব্যবহারের সিদ্ধান্ত রয়েছে।

তিনি বলেন, একে বলা হয় প্রতিশোধ বা পাল্টা হামলা। যখনই আমরা আইনগত সাড়া পাবো তখনই এ প্রতিশোধ নেওয়া হবে। তিনি বলেন, হ্যাঁ, এটা হবে বিশ্বজুড়ে মানবজাতির জন্য এক ভয়াবহ বিপর্যয়। এটা হবে বিশ্বের জন্য এক ভয়াবহ বিনাশ। রাশিয়ার একজন নাগরিক হয়ে, রাশিয়ার রাষ্ট্রপ্রধান হিসেবে আমি জানতে চাই রাশিয়ার অস্তিত্ব ছাড়া কোনো বিশ্ব টিকে থাকার প্রয়োজন আছে কি?

রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনের গত কয়েক সপ্তাহজুড়ে প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন পুতিন। তিনি যে দলীয় কর্মীদের প্রতি কতটা আন্তরিক সেটির প্রমাণ পাওয়া গেছে প্রচারের সময়ে সময় এক ভক্তকে জড়িয়ে ধরে চুমু খাওয়ার দৃশ্যে।

উল্লেখ্য, এ সপ্তাহে একজন নারী ভক্ত প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে একটি সেলফি তুলতে গেলে তিনি তাকে চুমু দেন। এ ঘটনা ধরা পড়ে ক্যামেরায়। সবাই তা দেখে বিস্মিত হয়ে যান। মস্কোর লুজনিকি স্টেডিয়ামে ওই নারী লারিসা সারগুখিনাকে জড়িয়ে ধরে চুমু খান ৬৫ বছর বয়সী এই রাশিয়ান প্রেসিডেন্ট। সেখানে এক কনসার্ট হচ্ছিল। কনসার্টের পর এ ঘটনা ঘটে। গত ৩রা মার্চ ওই কনসার্ট হয় সেখানে।

সূত্র : ডেইলি মেইল
/ এআর /


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি