ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

প্রবীণ সাংবাদিক আজমল হোসেন খাদেম আর নেই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৫, ১৭ সেপ্টেম্বর ২০২৪

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সভাপতি ও প্রবীণ সাংবাদিক আজমল হোসেন খাদেম আর নেই। গতকাল সোমবার রাত ১২টায় রাজধানীর ইম্পালস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

আজমল হোসেন খাদেমের বয়স হয়েছিল ৭৬ বছর।

তিনি তিন কন্যা, জামাতা, নাতি-নাতনী ও অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী রেখে গেছেন।  

মরহুমের বড় মেয়েও জামাতা ঢাকায় আছেন। দুই কন্যা বর্তমানে যুক্তরাজ্যে বসবাস করছেন।

মরহুম খাদেমের জামাতা ডা. তানজিম আহমেদ বাসস’কে তার শ্বশুরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আজ বাদ জোহর বনানী মসজিদে নামাজে জানাজা শেষে মরহুমের লাশ বনানী কবরস্থানে দাফন করা হবে।

মরহুম আজমল হোসেন খাদেম ১৯৪৮ সালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় জন্মগ্রহণ করেন। দীর্ঘদিন তিনি বাংলার বাণী পত্রিকায় সাংবাদিকতা করেন। পাশাপাশি তিনি রেডিও বাংলাদেশের সংবাদ পর্যালোচনা ভিত্তিক কথিকা ‘সংবাদ প্রবাহ’ গ্রন্থণা করে খ্যাতি অর্জন করেন। রাত ৯টায় প্রচারিত ‘সংবাদ প্রবাহ’ অনুষ্ঠানটি ছিল আশির দশকের জনপ্রিয় সংবাদ পর্যালোচনা অনুষ্ঠান।

আজমল হোসেন খাদেম ১৯৯৮ সালে ডিআরইউ’র সভাপতি নির্বাচিত হন। তিনি জাতীয় প্রেসক্লাবসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের স্থায়ী সদস্য ছিলেন।

বিশিষ্ট সাংবাদিক আজমল হোসেন খাদেমের মৃত্যুতে জাতীয় প্রেসক্লাবের সভাপতি কবি হাসান হাফিজ ও সাধারণ সম্পাদক আইয়ুব ভূঁইয়া, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।পৃথক শোক বিবৃতিতে তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের

সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

সূত্র: বাসস

এসবি/ 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি