ঢাকা, বৃহস্পতিবার   ১০ অক্টোবর ২০২৪

‘ফ্যাসিবাদ থেকে মুক্তি পেতে হলে প্রথমে ছাত্রলীগ নিষিদ্ধ করতে হবে’

ইবি প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫৮, ১০ অক্টোবর ২০২৪

দেশের ছাত্রসমাজ ও সাধারণ মানুষের উপর নির্যাতন-নিপীড়ন এবং হত্যাযজ্ঞ চালানোয় ছাত্রলীগকে বাংলাদেশের মাটিতে নিষিদ্ধের দাবি জানিয়েছেন দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ড. মাহমুদুর রহমান।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল ১১টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের উদ্যোগে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আয়োজিত এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

মাহমুদুর রহমান বলেন, ছাত্রলীগকে অনতিবিলম্বে বাংলাদেশ থেকে নিষিদ্ধ ঘোষণা করতে হবে। ফ্যাসিবাদের হাত থেকে মুক্তি পেতে হলে প্রথমেই ছাত্রলীগ নামক দানব থেকে মুক্তি পেতে হবে। তারা কথায় কথায় আমাদের মৌলবাদী বলে, জঙ্গিবাদী বলে। কিন্তু বাংলাদেশের মাটিতে যদি কোনো জঙ্গি সংগঠন থাকে তাহলে সেটা হচ্ছে এই ছাত্রলীগ। এই সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করতে হবে। আমি এই সরকারকে ৭ দফা দিয়েছি তন্মধ্যে এটা অন্যতম।

আমার দেশ ভারপ্রাপ্ত সম্পাদক বলেন, বর্তমান যুগ স্যোশাল মিডিয়ার যুগ। এখানেই আমাদের বুদ্ধিবৃত্তিক পরিচয় দিতে হবে। একটা বিপ্লব শেষ হওয়ারও ২ মাস হয় নাই এর মধ্যেই আমরা শেখ হাসিনার কর্মকাণ্ড ভুলে যেতে শুরু করেছি। এটা আসলেই ভয়ঙ্কর। 

তিনি বলেন, শেখ হাসিনা দেশের কতোটা সর্বনাশ করে গেছে, কিভাবে দেশের প্রতিষ্ঠানগুলো ধ্বংস করেছে এর আলোচনা কিন্তু আস্তে আস্তে কমে আসছে। শেখ হাসিনা আমাদের শিক্ষা, বিচারবিভাগ, অর্থনীতি সবই ধ্বংস করেছে। আমাদের ব্যাংকিং সেক্টর নষ্ট করে দিয়েছে লুট করে। শেখ হাসিনার সময়ে বিদেশী ঋণ ১০ গুণ বেড়েছে। প্রতিটা সেক্টরে আপনাদের ধরে ধরে সংস্কার করতে হবে।

অন্তর্বর্তীকালীন সরকারকে উদ্দেশ্যকে করে মাহমুদুর রহমান বলেন, সরকার দায়িত্ব নেওয়ার দু'মাস পার হয়ে গেছে কিন্তু এখন পর্যন্ত তারা আওয়ামী লীগ, ছাত্রলীগের বিরুদ্ধে দৃশ্যমান কোন অ্যাকশন নেয়নি। এখনো আমরা ভারতের কাছে জোরালো দাবি করতে পারি নাই যে হাসিনাকে বাংলাদেশে ফেরত পাঠাও। ভারত এখনও হাসিনাকে রাজনৈতিক আশ্রয় দেয় নাই। কোন অধিকারের হাসিনা এখনও ভারতে বসে আছে। বাংলাদেশের শত শত মন্ত্রী-এমপি ভারতে। এর বিরুদ্ধে আমাদের জোরালো আওয়াজ তুলতে হবে। ভারতীয় হাইকমিশনকে ডেকে বলতে হবে হাসিনা অপরাধী।

তিনি আরও বলেন, আজকে আমি কুষ্টিয়া এসেছি মামালা করতে। আর আমার এই মামলার এক নম্বর আসামী হবে শেখ হাসিনা। মামলার পর আমি জোড়ালো দাবি জানাবো হাসিনাকে ভারত থেকে দেশে ফিরিয়ে এনে যেন বিচারের মুখোমুখি করা হয়।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি