ঢাকা, ২০১৯-০৫-২৩ ১৬:০০:০৮, বৃহস্পতিবার

Ekushey Television Ltd.

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে সাফ চ্যাম্পিয়নশিপ বাংলাদেশে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৪ এএম, ১০ মে ২০১৯ শুক্রবার | আপডেট: ০১:৪৮ পিএম, ১০ মে ২০১৯ শুক্রবার

সাফ চ্যাম্পিয়নশিপের ১২তম আসর গত বছরের সেপ্টেম্বরে হয়েছিল ঢাকায়। আর সেই হিসেবে দক্ষিণ এশিয়ার বিশ্বকাপখ্যাত টুর্নামেন্টের পরবর্তী আসর হওয়ার কথা ভারতে। কিন্তু আগামী বছর আবার সাফ আয়োজন করতে চাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এ টুর্নামেন্টটি টানা দ্বিতীয়বারের মতো করতে চাচ্ছে বাফুফে। সদস্য দেশগুলোর মৌখিক সমর্থনও পাওয়া গেছে। তাই সবকিছু ঠিক থাকলে আগামী বছর সাফের ১৩তম আসর বসতে যাচ্ছে বাংলাদেশে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২০ সালকে ‘মুজিব বর্ষ’ হিসেবে উদযাপনের ঘোষণা দিয়েছেন। তাই বছরব্যাপী নানা আয়োজনে পালিত হবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। আর এ আয়োজনের একটা বড় অংশ জুড়েই থাকবে খেলাধুলা। ঘরোয়া ও আন্তর্জাতিক নানা টুর্নামেন্ট হবে ওই বছর। আগামী বছর ১৭ মার্চ থেকে পরের বছর ১৭ মার্চ পর্যন্ত উদযাপিত হবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী।

সূত্র জানিয়েছে, বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপ, দুটি ইউরোপের দল নিয়ে প্রীতি ম্যাচের পাশাপাশি ঘরোয়াভাবেও বঙ্গবন্ধুর নামে টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা আছে বাফুফের। এর মধ্যে ৮ টি বিভাগীয় দল নিয়ে ঢাকা ও সিলেটে বঙ্গবন্ধু গোল্ডকাপে নামে আরও একটি টুর্নামেন্ট আয়োজনের বিষয়টিও পরিকল্পনায় রেখেছে বাফুফে।

প্রসঙ্গত, এর আগে ২০০৩, ২০০৯ ও ২০১৮ সালে বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছিল ‘দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ ফুটবল’ খ্যাত সাফ চ্যাম্পিয়নশিপের আসর।

একে//



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি