ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে আন্দোলনে যাচ্ছে কুবিসাস

কুবি প্রতিনিধি

প্রকাশিত : ১১:৫৫, ৬ আগস্ট ২০২৩

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির অর্থ সম্পাদক ও দৈনিক যায়যায়দিনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মোহাম্মদ ইকবাল মনোয়ারের আইনবহির্ভূত বহিষ্কারাদেশ প্রত্যাহার না করায় লাগাতার আন্দোলনে যাচ্ছে কুবিসাস। সাংবাদিক সমিতির কার্যনির্বাহী পরিষদের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শনিবার (৫ আগস্ট) কুবিসাসের দপ্তর সম্পাদক জুবায়ের রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংবাদ প্রকাশের জেরে গত ২ আগস্ট বিশ্ববিদ্যালয় থেকে ইকবালকে আইনবহির্ভূতভাবে সাময়িক বহিষ্কার করে কর্তৃপক্ষ। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে পরদিনই মানববন্ধন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)। 

ইকবালের বহিষ্কারাদেশ প্রত্যাহারের জন্য মানববন্ধনে বেঁধে দেয়া সময়সীমার মধ্যে কর্তৃপক্ষ তাদের আইনবহির্ভূত সিদ্ধান্ত প্রত্যাহার করেনি। ফলে আজ রোববার থেকে ক্যাম্পাসে লাগাতার অবস্থান কর্মসূচি/সমাবেশ/মৌন মিছিলের ঘোষণা দিচ্ছে কুবিসাস। 

আইনবহির্ভূত বহিষ্কারাদেশ প্রত্যাহার না করলে পরবর্তীতে সারাদেশের বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের নিয়ে কঠোরতর কর্মসূচির ডাক দেয়া হবে।

এর আগে গত ৩১ জুলাই দুর্নীতি নিয়ে কুবি উপাচার্যের বিতর্কিত মন্তব্য নিয়ে দৈনিক যায়যায়দিনে সংবাদ করেন রুদ্র ইকবাল। পরে ২ জুলাই আইনবহির্ভূতভাবে ইকবালকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি