ঢাকা, শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪

বাংলাদেশের যে কোনো প্রতিকূল পরিস্থিতিতে ভারত পাশে থাকবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০০, ১ জুন ২০১৭ | আপডেট: ১১:১৯, ২ জুন ২০১৭

বাংলাদেশের যে কোনো প্রতিকূল পরিস্থিতিতে ভারত পাশে থাকবে বলে জানিয়েছেন দেশটির হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা। চট্টগ্রাম বন্দরে ঘূর্ণিঝড় মোরা’য় ক্ষতিগ্রস্থদের জন্য ভারত থেকে আনা ত্রাণ হস্তান্তরের সময় এসব কথা বলেন তিনি। এসময় ভারতীয় নৌবাহিনীর সহায়তায় মোরা’য় নিহত এক বাংলাদেশীর মরদেহসহ গভীর সমুদ্র থেকে জীবিত উদ্ধার করা ৩৩ জেলেকেও ফিরিয়ে দেয়া হয়। ইফরাজ নূরের ক্যামেরায় রিপোর্ট করছেন শিউলি শবনম।

ঘূর্ণিঝড় মোরার আঘাতে ক্ষতিগ্রস্থদের জন্য ত্রান সহায়তা নিয়ে বৃহস্পতিবার সকালে চট্টগ্রামে পৌছে ভারতীয় নৌবাহিনীর একটি জাহাজ আইএনএস সুমিত্রা। এসময় বাংলাদেশের পক্ষে আনুষ্ঠানিকভাবে ত্রানসামগ্রী গ্রহণ করেন চট্টগ্রাম জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান। ত্রানসামগ্রীর মধ্যে রয়েছে প্যাকেজাত খাবার, তাঁবু, কম্বল ও ঔষধ।
জাহাজটিতে ত্রানের পাশাপাশি ফেরত নিয়ে আসা হয় গভীর সমুদ্র থেকে জীবিত উদ্ধার হওয়া ৩৩ জেলেকে। এসময় ঘূর্ণিঝড়ের কবল থেকে ফিরে আসার দু:সহ অভিজ্ঞতার কথা তুলে ধরেন জেলেরা।
বৈরী আবহাওয়া ও উত্তাল সাগর থেকে এসব জেলেকে কীভাবে উদ্ধার করা হয়েছে তার বর্ণনা দেন জাহাজটির কমা-ার।
এসময় বাংলাদেশের যেকোনো প্রতিকূল পরিস্থিতি ও প্রাকৃতিক বিপর্যয়ে ভারত পাশে থাকবে বলে জানান করেন ভারতীয় হাইকমিশনার।
বাংলাদেশের দূযোগপূর্ণ সময়ে পাশে দাঁড়ানোয় ভারত সরকারকে ধন্যবাদ জানিয়ে জেলা প্রশাসক বলেন হস্তান্তর করা ত্রানসমগ্রী চট্টগ্রাম ও কক্সবাজারের উপকূলীয় এলাকাসহ বিভিন্ন দুর্গত এলাকায় পৌছে দেয়া হবে।
এছাড়া আগামী তিনদিনের মধ্যে ত্রানসামগ্রী নিয়ে ভারতীয় আরেকটি জাহাজ চট্টগ্রাম বন্দরে ভিড়বে বলেও জানান জেলা প্রশাসক।

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি