ঢাকা, শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪

বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন খাইরুল আলম টুটল চৌধুরী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৮, ৯ জুন ২০২৪ | আপডেট: ১৭:৫৬, ৯ জুন ২০২৪

বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন খাইরুল আলম টুটল চৌধুরী। অভিনেতা টুটুল চৌধুরী ব্যাংকার হলেও অভিনয় সংস্কৃতি জগতের সাথে তার রয়েছে নিবিড় যোগাযোগ। অভিনয় শেখার জন্য প্রয়াত আবদুল্লাহ আল মামুন এর থিয়েটার স্কুল থেকে প্রশিক্ষণ লাভ করে চাকরীর পাশাপাশি শুরু করেন অভিনয়।  রবিবার (৯ জুন) বাংলাদেশ ব্যাংক থেকে টুটুল চৌধুরীকে পরিচালক পদে পদোন্নতি পত্র দেয়া হয়েছে।

১৯৯৯ সালে সহকারী পরিচালক পদে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেছিলেন টুটুল চৌধুরী। বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষের অনুমতি নিয়েই অভিনয় শুরু করেন টুটুল চৌধুরী। 

দুই দশকের বেশী সময় ধরে অসংখ্য চলচ্চিত্র ও টিভি নাটকে অভিনয় করেছেন তিনি। টুটুল চৌধুরী চাকরী ও অভিনয় প্রসঙ্গে বলেন ,ব্যাংক এবং মিডিয়া দুই মাধ্যমেই কলিগরা আমাকে যথেষ্ট সাপোর্ট করেছেন। তাদের কাছে সবসময় কৃতজ্ঞতা জানাই। অভিনয় নিয়েও আমার ব্যস্ততা কম নয়। চারটি বেসরকারি টিভি আমার সিরিয়াল প্রচার হচ্ছে। সেই সঙ্গে সিঙ্গেল নাটকও নিয়মিত করে যাচ্ছি। দীর্ঘ অভিনয় জীবনে দর্শক আমাকে অভিনেতা হিসেবে আপন করে নিয়েছেন, এই ভালোবাসা সবসময় পেতে চাই।

টুটুল চৌধুরী বলেন, ব্যাংকে চাকরী করলেও অভিনয়কে আমি প্রচণ্ড ভালোবাসি। এ কারণে ছোটবেলা থেকে মঞ্চ থিয়েটারের সঙ্গে যুক্ত। কাজের প্রেরণা পাই এবং মনের মধ্যে অন্যরকম এক আত্ম তৃপ্তি অনুভব করি।

২০২২ সালে অঞ্জন আইচ পরিচালিত ‘আগামীকাল’ সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা যায় টুটুল চৌধুরীকে। তার আরেক ছবি ‘কানামাছি’ মুক্তির অপেক্ষায় রয়েছে। বর্তমানে বকুলপুর, প্রবাসী পরিবার, জাদুনগরসহ আরও একাধিক সিরিয়ালে তিনি অভিনয় করে যাচ্ছেন তিনি। ব্যাংকার এবং অভিনেতা পরিচয়ের পাশাপাশি টুটুল চৌধুরী একজন শিক্ষা উদ্যোক্তা। তিনি সহজপাঠ ভিন্ন ধরনের পাঠদান উপযোগী একটি  স্কুলের প্রতিষ্ঠাতা।

কেআই//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি