ঢাকা, ২০১৯-০৫-২৫ ২৩:০০:৫১, শনিবার

Ekushey Television Ltd.

নির্বাচনে কারচুপি হয়েছে : মমতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫০ পিএম, ২৫ মে ২০১৯ শনিবার

লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর প্রথমবার সংবাদ সম্মেলনে এসে ক্ষোভ প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এসময় তিনি নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে বলেন, ভোটে বিজেপি যা টাকা খরচ করেছে, তা যেকোনও কেলেঙ্কারিকে হার মানাবে।

তিনি আরও বলেন, টাকা ঢোকানোর জন্যই বারবার প্রশাসনিক আধিকারিকদের বদল করেছে, প্রশাসন কমিশন সব কিছুকে নিয়ন্ত্রণ করেছে। রাজনীতিতে ধর্মকে ব্যবহার করেছে, কমিশন কিছুই বলেনি। আমাদের কোনও অভিযোগের ভিত্তিতে কমিশন পদক্ষেপ নেয়নি। এসময় তিনি বিজেপির বিরুদ্ধে ইভিএমে কারচুপির অভিযোগও তোলেন।

২২টি আসনে জিতেছে তার দল তৃণমূল। এমন পরিস্থিতিতে কেন্দ্রের শাসকদলের বিরুদ্ধেও ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, সাম্প্রদায়িক বিষ ছড়িয়ে ভোট জয়ের চেষ্টা করেছে বিজেপি। আর গোটা বিষয়টিতে সাহায্য করেছে নির্বাচন কমিশন।

অন্যদিকে সাধারণ জনগণের উদ্দেশ্যেও তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘সাধারণ মানুষের জন্য একটু বেশিই কাজ করে ফেলেছি। এত কাজ করা হয়তো উচিৎ হয়নি। এবার দলের জন্য বেশি সময় দেব।’

তিনি আক্ষেপের সুরে আরও বলেন, মানুষ দুটাকা কিলো চাল পেয়েছে। স্বাস্থ্য সাথী, সবুজ সাথী সবই পেয়েছে। তারপরেও কেউ খুশি নয়।  ইস্তেহারের সব কাজই সারা হয়ে গিয়েছে। ওরা (বিজেপি) তো কিছুই করেনি। তাই এবার না হয় দলীয় কাজেই বেশি মন দেব।

সংবাদ সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, “দলের প্রত্যেকের কাছে পদ ছাড়ার ইচ্ছা প্রকাশ করেছি। কিন্তু ওরা সবাই আমায় চায়। আমার চেয়ারের প্রয়োজন নেই। তবে একটা শর্তেই আমি কাজ চালিয়ে যাব। যদি সবাই একক শক্তিতে ঐক্যবদ্ধভাবে লড়াই করে।” আগামী ৩১ মে দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে তিনি ফের বৈঠকে বসবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

 

এনএম/এসএইচ/

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি