ঢাকা, শনিবার   ১২ অক্টোবর ২০২৪

বাসাবাড়িতে গ্যাস সংযোগে যে বার্তা জ্বালানি উপদেষ্টার

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২২, ১২ অক্টোবর ২০২৪ | আপডেট: ১৫:২৩, ১২ অক্টোবর ২০২৪

অন্তবর্তীকালীন সরকারের জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান বলেছেন, এই মুহূর্তে বাসাবাড়িতে গ্যাস দেয়া হবে বললে এটি হবে মিথ্যা আশ্বাস। কারণ দেশে গ্যাসের সংকট রয়েছে, ভবিষ্যতে গ্যাস সরবরাহ বাড়লে তখন এ বিষয়ে চিন্তাভাবনা করা হবে। 

শনিবার (১২ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় নোয়াখালীর অম্বরনগরে বেগমগঞ্জ-৪ (ওয়েস্ট কুপ) খনন কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

উপদেষ্টা বলেন, গ্যাসের লাইন দেওয়া সহজ কিন্তু লাইনে যে গ্যাস পাবেন তা নিশ্চিত করা খুবই কঠিন। রাজধানীর বসুন্ধরার মতো জায়গা এবং আমাদের অর্থ উপদেষ্টার বাড়িতে লাইন আছে কিন্তু গ্যাস পাচ্ছেন না। 

তিনি বলেন, যদি আপনার গ্যাস লাইন থাকে এবং গ্যাসের মিটার থাকে তাহলে আপনাকে চার্জ দিতে হবে। সেক্ষেত্রে যদি গ্যাস না পান তাহলে তো আপনি আরও রাগ হবেন।

জ্বালানি উপদেষ্টা বলেন, যদি গ্যাস সরবরাহ পারে তখন এসব ব্যাপারে চিন্তাভাবনা করা যাবে। বিবিয়ানার পরে এখনও দেশে পর্যাপ্ত পরিমাণ গ্যাস কোনো কূপে পাওয়া যায়নি বলে জানান তিনি। 

তিনি বলেন, আগে গ্যাসের দাম সরকার নির্ধারণ করতো, এখন তা আর সরকার করে না। বাংলাদেশ এনার্জি রেগুলারিটি কমিশন গ্যাসের দাম নির্দারণ করে থাকেন। তারা গ্রাহক ও যারা এলপি গ্যাস আমাদানি করে থাকে তাদের সাথে কথা বলে বোতলজাত গ্যাসের দাম নির্ধারণ করে থাকে। গত দুই মাসে সিলিন্ডার গ্যাসের দাম তারাই বাড়িয়েছে। 

ফাওজুল কবির খান বলেন, বিশ্ব বাজারে এলপি গ্যাসের দাম কমালে আমাদের দেশেও দাম কমানো হবে। আমার কয়েকদিন আগে ডিজেল ককটনে ও পেট্রোলের দামও কমিয়েছি।

এসময় বাংলাদেশে পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন এন্ড প্রোডাকশসন কোম্পানী লিঃ (বাপেক্স)র ঊধ্বর্তন কর্মকর্তা, নোয়াখালী জেলা প্রশাসক, পুলিশসহ বিভিন্ন স্তুরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি