ঢাকা, ২০১৯-০৬-১৮ ১৬:৪৮:৪২, মঙ্গলবার

Ekushey Television Ltd.

বিক্ষোভের মুখে বিএসএমএমইউ’র চিকিৎসক নিয়োগ প্রক্রিয়া স্থগিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:৩৮ পিএম, ১১ জুন ২০১৯ মঙ্গলবার

চিকিৎসক নিয়োগে অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগে নিয়োগপ্রার্থীদের অব্যাহত বিক্ষোভের মুখে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসক নিয়োগ স্থগিত করেছে কর্তৃপক্ষ।

আজ মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের বিএসএমএমইউ উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া নিয়োগ প্রক্রিয়া স্থগিতের ঘোষণা দেন। এর আগে নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতির অভিযোগ তুলে সকালে বিএসএমএমইউতে বিক্ষোভ শুরু করেন আন্দোলনরত চিকিৎসকরা। একপর্যায়ে আজ ক্ষুব্ধ চিকিৎসকরা উপাচার্যকে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রাখেন।

এক ঘণ্টার বেশি সময় ধরে আন্দোলনকারীদের সঙ্গে প্রশাসনের বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ আন্দোলনরত চিকিৎসকদের ওপর চড়াও হয়।

বেশ কয়েক দিন ধরে বিএসএমএমইউতে ২০০ মেডিকেল অফিসার নিয়োগ পরীক্ষার ফল বাতিল ও উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার পদত্যাগের দাবিতে আন্দোলন আসছেন পরীক্ষার্থীরা।

উল্লেখ্য, গত ২০ মার্চ অনুষ্ঠিত ২০০ জন চিকিৎসক নিয়োগ পরীক্ষার ফলাফল গত ১২ মে দুপুরে প্রকাশ হয়। পরীক্ষার ফলাফল ঘোষণার পরপরই দুর্নীতি অভিযোগ এনে অর্ধশতাধিক চিকিৎসক বিক্ষোভ শুরু করেন। তারা কয়েক দফা উপাচার্যের কার্যালয় ঘেরাও করেন। আন্দোলনকারীদের দাবি, ভর্তি পরীক্ষার ফলাফলে ব্যাপক অনিয়ম হয়েছে। উপাচার্য ও পরীক্ষা নিয়ন্ত্রকদের স্বজনদের নিয়োগ দেওয়ার জন্য পরীক্ষার ফলে টেম্পারিং করা হয়েছে।

টিআর/



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি