ঢাকা, ২০১৯-০৫-২১ ০:৩৩:১৮, মঙ্গলবার

Ekushey Television Ltd.

বিজেপিতে যোগ দিলেন গৌতম গাম্ভীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:২৪ পিএম, ২২ মার্চ ২০১৯ শুক্রবার | আপডেট: ০১:২৬ পিএম, ২২ মার্চ ২০১৯ শুক্রবার

জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ভারতের অন্যতম জনপ্রিয়া রাজনৈতিক দল বিজেপিতে যোগ দিলেন গৌতম গাম্ভীর। শুক্রবার বিজেপির সদর দপ্তরে অর্থমন্ত্রী অরুণ জেটলি আনুষ্ঠানিকভাবে বিজেপিতে স্বাগত জানালেন প্রাক্তন জাতীয়্ এই ক্রিকেটারকে। কীর্তি আজাদ, নভজ্যোৎ সিংহ সিধু, মহম্মদ আজহারউদ্দিনের মতোই আরও এক ক্রিকেটার এলেন সক্রিয় রাজনীতিতে।

বেশ কিছুদিন ধরেই রাজধানীতে গাম্ভীরকে নিয়ে চর্চা চলছিল। প্রাক্তন ওপেনার নয়াদিল্লি কেন্দ্রে প্রার্থী হতে পারেন বলে রাজনৈতিক মহলে ফিসফাস শোনা যাচ্ছিল। নয়াদিল্লি কেন্দ্রের বর্তমান সাংসদ হলেন মীনাক্ষী লেখি।

কিন্তু গাম্ভীরের বাড়ি দিল্লির রাজেন্দ্র নগরে। যা আবার এই কেন্দ্রের মধ্যেই পড়ে। নির্বাচনী লড়াইয়ে যা তার পক্ষে যাবে বলে মনে করা হচ্ছে।

২০১৪ সালের লোকসভা ভোটে পঞ্জাবের অমৃতসর কেন্দ্রে অরুণ জেটলির হয়ে প্রচারে নেমেছিলেন গৌতম গাম্ভীর। যদিও সেই প্রচারের ফলাফল ইতিবাচক হয়নি। কংগ্রেসের অমরিন্দর সিংহের কাছে হারতে হয়েছিল জেটলিকে।

তখন থেকেই জল্পনা শুরু হয় যে, বিজেপিতে যোগ দিচ্ছেন গাম্ভীর। আনুষ্ঠানিক ঘোষণা কবে হবে তা নিয়ে অবশ্য গত পাঁচ বছর ধরে চর্চা চলেছে। এ বার লোকসভা ভোটের আগে ফের সেই জল্পনা জোরদার হয়েছিল।

‘পদ্মশ্রী’ গম্ভীরের নানা পোস্ট থেকে এমন ইঙ্গিত মিলছিল আগেই। পুলওয়ামায় জঙ্গি হানার নিন্দা করে প্রচুর পোস্ট রয়েছে তার টুইটারে। ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোটে বায়ুসেনার অভিযানের সমর্থনেও রয়েছে একাধিক পোস্ট।

এ ছাড়া আপ সরকারের সমালোচনা সংক্রান্ত পোস্টও তার অ্যাকাউন্টে প্রচুর। রাজনৈতিক ভাবে তার অবস্থান নিয়ে তাই কখনই সংশয় ছিল না।

তথ্যসূত্র: আনন্দবাজার

এমএইচ/

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি