ঢাকা, ২০১৯-০৬-১৭ ১৭:৩৭:৫৪, সোমবার

Ekushey Television Ltd.

বিশাল ছাড় নিয়ে শুরু হলো পর্যটন মেলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:৫৫ পিএম, ২১ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

মানুষ ভ্রমন প্রিয়। ভ্রমন পিপাসায় বিশ্বকে দেখার জন্য বা একটু প্রশান্তির খোঁজে ঘুরে বেড়ায় দেশ থেকে দেশান্তরে। মানুষের ভ্রমনকে আরও শান্তিদায়ক ও কম খরচে এক স্থান থেকে অন্য স্থানে যেতে কিছু প্রতিষ্ঠান কাজ করে থাকে। এমন দেশি বিদেশি প্রতিষ্ঠানকে নিয়েই শুরু হলো তিনদিন ব্যাপী ‘নভোএয়ার ঢাকা ট্রাভেল মার্ট’।

‘দি বাংলাদেশ মনিটর’ আন্তার্জাতিক এ পর্যটন মেলার আয়োজন করে। রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে ২১ মার্চ থেকে ২৩ মার্চ পর্যন্ত চলবে এ মেলা। প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত ভিজিট করা যাবে। আজ বৃহস্পতিবার মেলাটি উদ্বোধন করেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

মনিটর এবার ষোড়শবারের মতো মেলার আয়োজন করছে।প্রতিষ্ঠানটির পাবলিক রিলেশন ম্যানেজার মাহবুব সুলতান বলেন, প্রতি বছরের ন্যায় এবারও আমরা মেলার আয়োজন করেছি। এবারের মেলায় বাংলাদেশসহ ৭টি দেশের ৪১টি প্রতিষ্ঠান, ৫টি প্যাভিলিয়ন ও ৭০টি স্টলে তাদের পণ্য ও সেবা প্রদর্শণ করছে। অন্য বছরের তুলনায় এবার মেলা আরও বশি জমবে বলে আশা করি। কারণ দিনে দিনে মানুষের মধ্যে ভ্রমনের চাহিদা বাড়ছে। গত বছর প্রায় ১৪ হাজার মানুষ মেলা দেখতে এসেছে এবার আরও বেশি সমাগম হবে বলে মনে করি।

মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখা যায় দেশি বিদেশি অনেক প্রতিষ্ঠান। তারা ভিজিটরদের নানা অফারের মাধ্যমে আকর্ষণ করছে ও তাদের প্রতিষ্ঠানের পরিচয় তুলে ধরছে। মেলার শুরুতেই বিশাল প্যাভিলিয়ন নিয়ে আছেন লেক্সাস হলিডেস।

এ প্রতিষ্ঠানের সিইও অজিত কুমার শাহা তিনি বলেন, এবারের মেলায় আমাদের বিশাল ছাড় রয়েছে। যারা ভ্রমন পিপাসু তারা চাইলে আমাদের ‘ড্রীম ক্রুসেস’ এর মাধ্যমে সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া-থাইল্যান্ড সমুদ্র ভ্রমন করতে পারে। এই প্যাকেজে একজন যদি টিকিট বুক করে তাহলে সঙ্গে একজনকে আমরা ফ্রি দিচ্ছি। সুতরাং যে কেউ মেলায় এসে এই সুযোগটি নিতে পারে। এছাড়া পৃথিবীর বিভিন্ন দেশেই আমাদের সার্ভিস রয়েছে। এসব দেশের ক্ষেত্রে ৭ শতাংশ আমরা ছাড় দিচ্ছি।

এই মেলায় অংশ নিয়েছে রিজেন্ট এয়ার। তারাও দিচ্ছে বিশাল ছাড়। প্রতিষ্ঠানের এক্সিকিউটিভ আরিফ ইকবাল। তিনি বলেন, আমরা সর্বোচ্চ ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছি। মেলায় এসে এই তিনদিনের মধ্যে কেউ বুকিং দিলে তারা এই সুযোগ পাবেন। এছাড়া আমাদের আরেকটি অফার হলো হলিডে প্যকেজ। এই প্যাকেজের মাধ্যমে খুবই কম খরছে যে কেউ আমাদের সেবা নিতে পারে। মালয়েশিয়া, সিঙ্গাপুর, ওমান, ব্যাংকক এসব দেশে নিয়মিত আমাদের ফ্লাইট যাচ্ছে।

দেশি প্রতিষ্ঠানের পাশাপাশি রয়েছে কিছু বিদেশি স্টল। সংশ্লিষ্ট দেশের কর্মকর্তারাই মেলায় মানুষের সঙ্গে কথা বলে তাদের কার্যক্রম তুলে ধরছেন। ইন্দোনেশিয়া থেকে এসেছে এল এইচ ট্রাভেল মানে একটি প্রতিষ্ঠান। এ কোম্পানীর সিইও নিকিটা টেং। তার সঙ্গে কথা বলতে গেলে তিনি হেসে একুশে টেলিভিশন অনলাইনকে বলেন, এই প্রথমবার বাংলাদেশে এসেছি। খুব ভালো লাগছে। আমরা চাই এদেশ থেকে আরও বেশি পরিমাণ মানুষ বালিতে বেড়াতে যাক। তাদেরকে আমরা বাংলাদেশি খাবার পরিবেশন করবো। এছাড়া আমাদের এখানে আসলে আমরা সর্বোচ্চ ছাড়ের ব্যবস্থা করবো।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস মেলার একপ্রান্তে বড় একটি প্যাভিলিয়ন নিয়ে বসেছে। তারাও দিচ্ছে ছাড়। এর রেভেনিউ অপারেশন্স এনালিস্ট তবিবুর রহমান বলেন, মানুষকে ভ্রমনে আগ্রহী করার জন্য আমাদের রয়েছে বিশাল ছাড়। সিঙ্গাপুর, মালয়েশিয়া, থাইল্যন্ড, ইয়াঙ্গুন এসব দেশে আমরা ২০ শতাংশ ছাড় দিচ্ছি। এছাড়া কেউ কলকাতায় যেতে চাইলে ১০ শতাংশ ছাড় পাবে। এই ছাড়ের মেয়াদ থাকবে ৬ মাস।

কেমন লেনদেন হবে জানতে চাইলে তিনি বলেন, গত বছরও আমরা সর্বোচ্চ আয় করেছি। ২ কোটির উপরে আমাদের লেনদেন হয়েছে। এবারও আমরা ভালো আশা করছি। তবে প্রথম দিন শুরুতে লোকজন একটু কম। সামনে বাড়বে বলে আশা করছি।

এবারের মেলার টাইটেল স্পন্সর হিসেবে আছে নভোএয়ার। তারা ডোমেস্টিক এয়ার সার্ভিস দিয়ে থাকে। এ প্রতিষ্ঠানের হেড অফ মার্কেটিং হিমাদ্রী। তিনি বলেন, আমরা আন্তর্জাতিক এ পর্যটন মেলার টাইটেল স্পন্সর হিসেবে আছি। যারা দেশের মধ্যে ভ্রমন করতে চায় তাদেরকে আমরা ২৫ শতাংশ পর্যন্ত ছাড় দিয়ে বিশেষ সুযোগ দিচ্ছি। মেলা চলাকালিন সময়ে যে কেউ এ সুযোগ নিতে পারে।

এসি

 

এ বিভাগে আপনাদের মতামত ও লেখা পাঠান travel@ekushey-tv.com.



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি