ঢাকা, ২০১৯-০৫-২৪ ৯:০৭:৫৭, শুক্রবার

Ekushey Television Ltd.

বিশ্বকাপের আগে উজ্জীবিত বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:৫৪ পিএম, ১৪ মে ২০১৯ মঙ্গলবার | আপডেট: ০৪:১২ পিএম, ১৪ মে ২০১৯ মঙ্গলবার

বিশ্বকাপের আর মাত্র ১৫ দিন বাকি। এই মুহূর্তে একটি জয় মানে নতুন উদ্যোমে পথ চলা। এখন জয় মানেই উজ্জীবিত দল। খেলোয়ারদের মন মনমানসিকতা চাঙ্গা। বর্তমানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে উজ্জীবিত অবস্থায় রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল।

গতকাল সোমবার ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট উইন্ডিজের বিপক্ষে সহজ জয় পায় বাংলাদেশ। ক্যারিবীয়দের বিপক্ষে ৫ উইকেটের জয়ের পর এক ম্যাচ হাতে রেখেই ফাইনাল নিশ্চিত করে টাইগাররা। ওয়েস্টইন্ডিজকে হারিয়ে বাংলাদেশ দল এখন দারুণ চাঙ্গা।

জয়ের পর বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, আমরা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুণ বোলিং করেছি। সৌভাগ্যক্রমে ব্রেক থ্রু পেয়ে যাই। ইনিংসে মোস্তাফিজ খুব ভালো বোলিং করেছে। সাকিব-মিরাজরাও খারাপ করেনি।

তিনি বলেন, ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলতে এই ম্যাচটিতে জয় পাওয়া আমাদের খুবই গরুত্বপূর্ণ ছিল। আমরা কঠোর পরিশ্রম করার ফল পেয়েছি। আশা করি শিরোপা জিততে পারব।

টাইগার দলপতি বলেন,  আমরা ভালো বল করেছি। শুরুটা ভালো হয়নি আমাদের। তবে আমরা ব্রেক থ্রু পেয়েছি ভাগ্যক্রমে। মাঝের ওভারে মোস্তাফিজ খুব ভালো বল করেছে। সাকিব ও মিরাজ ভালো বল করেছে।

পরপর দুই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ইতিমধ্যে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। এ জয়ে আয়ারল্যান্ডের সঙ্গে গ্রুপপর্বের শেষ ম্যাচটি আনুষ্ঠানিকতায় পরিণত হয়েছে। তবে বাংলাদেশ দলনায়ক আইরিশদের হালকাভাবে নিতে নারাজ। জয়ের ধারা বজায় রেখে ফাইনালে যেতে চান তিনি।

মাশরাফি বলেন, হ্যাঁ, এটা সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল। ছেলেরা এখন রিলাক্স। তবে এখনও দুই ম্যাচ বাকি। পরের ম্যাচে ভালো খেলতে চাই এবং দেখি, ফাইনালে কি হয়।

ওয়েস্টইন্ডিজকে হারিয়ে আত্মবিশ্বাস ও মনোবল ফিরে পেয়েছে বাংলাদেশ দল। নতুন উদ্যোমে এগিয়ে চলছে টাইগাররা। এই জয়, এই আত্মবিশ্বাস, এই মনোবল আগামী বিশ্বকাপ-২০১৯ এ প্রভাব পড়বে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। উজ্জীবিত টাইগাররা এই জয়ে হয়ত আগামী বিশ্বকাপে নাড়া দিতে পারে সকলের হৃদয়কে।

প্রসঙ্গত, সোমবার আয়ারল্যান্ডের ডাবলিনের দ্যা ভিলেজ স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।

বাংলাদেশের পেস আক্রমণের সামনে ২৪৭ রানেই গুটিয়ে যায় উইন্ডিজ। এরপর মাত্র ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষে পৌঁছে যায় বাংলাদেশ ক্রিকেট দল।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ: ৫০ ওভারে ২৪৭/৯ (শাই হোপ ৮৭, জেসন হোল্ডার ৬২, অ্যামব্রিস ২৩; মোস্তাফিজ ৪/৪৩, মাশরাফি ৩/৬০)।

বাংলাদেশ: ৪৭.২ ওভারে ২৪৮/৫ (মুশফিক ৬৩, সৌম্য ৫৪, মিঠুন ৪৩, মাহমুদউল্লাহ ৩০*, সাকিব ২৯, তামিম ২১, সাব্বির ০*)।

ফলাফল: বাংলাদেশ ৫ উইকেটে জয়ী।

 

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি