ঢাকা, ২০১৯-০৫-২৪ ৯:১৭:৪২, শুক্রবার

Ekushey Television Ltd.

বৃষ্টির মুখে বাংলাদেশ-আয়ারল্যান্ড ওয়ানডে ম্যাচ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:৪৭ পিএম, ৯ মে ২০১৯ বৃহস্পতিবার

ত্রিদেশীয় সিরিজে আজ আয়ার‌ল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। খেলা শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় বিকেল ৩-৪৫ মিনিটে।  কিন্তু ডাবলিনের এই ওয়ানডে শুরুর আগেই শুরু হয়েছে বৃষ্টি। বিরূপ আবহাওয়া ও বৃষ্টিতে টস হতে দেরি হচ্ছে বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচের।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত জয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু করেছে বাংলাদেশ। ব্যাটসম্যানদের চমৎকার পারফরম্যান্সে পাওয়া জয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে নামার অপেক্ষায় স্বাগতিক আইরিশদের বিপক্ষে। কিন্তু মাশরাফিদের মাঠে নামতে দেরি হচ্ছে।

সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে ১৯৬ রানের বিশাল ব্যবধানে হেরেছিল আয়ারল্যান্ড। আর বাংলাদেশ দাপট দেখিয়ে ক্যারিবিয়ানদের হারিয়েছে ৮ উইকেটে। সিরিজ শুরুর প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ড ‘এ’ দলের কাছে হারের পর হওয়া সমালোচনার জবাব তারা দিয়েছে এই ম্যাচে।

স্বাভাবিকভাবে এই ম্যাচে ফেভারিট বাংলাদেশ। কিন্তু সিরিজের আগে ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র ওয়ানডেতে দারুণ প্রতিরোধ গড়ে তোলে আয়ারল্যান্ড। ৪ উইকেটে ওই ম্যাচ হারলেও ইংলিশ ব্যাটসম্যানদের কঠিন পরীক্ষা নিয়েছিল তারা। সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে হয়তো বাংলাদেশকেও চমকে দিতে পারে স্বাগতিকরা। এজন্য সতর্ক থাকতে হচ্ছে মাশরাফি মুর্তজাদের।

অবশ্য দুই দলের পরিসংখ্যানে বাংলাদেশই এগিয়ে। ওয়ানডেতে দুই দল মুখোমুখি হয়েছে ৯ বার। যার ৬টিতে জিতেছে বাংলাদেশ, ২টি আয়ারল্যান্ড। অন্যটি পরিত্যক্ত হয়। দুই দল সর্বশেষ মুখোমুখি হয়েছিল ২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফির আগে। ত্রিদেশীয় ওই সিরিজের তৃতীয় দল ছিল নিউজিল্যান্ড। যেখানে আয়ারল্যান্ডের বিপক্ষে একটি ম্যাচ পরিত্যক্ত হলেও অন্যটিতে জয় পায় টাইগাররা।

এসি

 

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি