ঢাকা, রবিবার   ২২ সেপ্টেম্বর ২০২৪

বেকার সমস্যার সমাধান করা হবে: তারেক রহমান  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৬, ২১ সেপ্টেম্বর ২০২৪

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, বাংলাদেশ প্রচুর সম্ভাবনার দেশ, এখানে লুকিয়ে আছে অফুরন্ত সম্পদ, সেই সম্পদ কাজে লাগিয়ে কর্মসংস্থান সৃষ্টি করে বেকার সমস্যার সমাধান করে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে হবে।

আজ শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে এনায়েতপুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয় মাঠে বৈষম্যবিরোধী ছাত্র গণ-আন্দোলনে শহীদদের স্মরণে আয়েজিত সভায় ভার্চুয়ালে মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তারেক রহমান বলেন, শুধু রাজনৈতিক মুক্তির অর্জন ফলপ্রসূ করতে হলে অর্থনৈতিক মুক্তি লাগবে। জাতিকে ঐক্যবদ্ধ করতে পারলে, এই অর্জন সম্ভব হবে। বিএনপি ক্ষমতায় গেলে শিল্পের পেছনে এসে দাঁড়াবে। এখান থেকে উৎপাদিত পণ্য বিশ্বে ছড়িয়ে দেওয়ার ব্যবস্থা করবে।

তিনি আরও বলেন, যতদিন আমরা আমাদের মানুষের অর্থনৈতিক মুক্তি থেকে শুরু করে সকল ফসল ঘরে না তুলতে পারি, ততদিন আমাদের এই আন্দোলন চালিয়ে যেতে হবে। আমরা আজ ঐক্যবদ্ধ হয়েছিলাম যে মানুষগুলো আত্মত্যাগ করেছেন তাদের প্রতি শ্রদ্ধা জানাতে। বাংলাদেশের প্রত্যেকটি মানুষ আপনাদের প্রতি তাকিয়ে আছে, তাই দলের প্রত্যেকটি নেতাকর্মীদের সেভাবে প্রস্তুত করতে হবে। সেটা করতে পারলে মানুষের অধিকার অর্জন হবে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন বলেন, মানুষের ভাগ্যের পরিবর্তন করতে হলে বিএনপির ৩১ দফা সংস্কারে থেমে থাকলেই চলবে না। মানুষের রাজনৈতিক অধিকার অর্জন করতে হবে। মানুষের অর্থনৈতিক মুক্তি অর্জন করতে হবে।  

দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে তিনি বলেন, সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আইন হাতে তুলে নেওয়া চলবে না। আইন আইনের মতো চলতে দিতে হবে।

এনায়েতপুরের মানুষের আত্মদানে হাসিনার পতন হয়েছে মন্তব্য করে তিনি বলেন, জনগণের জবাবদিহিমূলক সরকার প্রতিষ্ঠা করার জন্য এত ত্যাগ-আন্দোলন।

বেলকুচি ও চৌহালী উপজেলা এবং এনায়েতপুর থানা বিএনপির যৌথ উদ্যোগে আয়োজিত এ সভায় বিএনপি কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহসাংগঠনিক আমিরুল ইসলাম খান আলীম সভাপতিত্ব করেন। সভায় বক্তব্য রাখেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী, জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি রুমানা মাহমুদ, সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু ও প্রধান উপদেষ্টা ড. এম এ মুহিত প্রমুখ।

এসএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি