ঢাকা, শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪

বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে, ২ ভারতীয় আটক

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৩, ২৮ সেপ্টেম্বর ২০২৪

বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে সাতক্ষীরার ভোমরা আইসিপির গেট ভেঙে বাংলাদেশে ঢুকে পড়ে দুই ভারতীয় নাগরিক। মদ্যপ ওই দুই যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

শনিবার (২৮ সেপ্টেম্বর) প্রথম প্রহর রাত ১২টা ৩০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে।

সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক ও পরিচালক কর্নেল মোঃ আশরাফুল হক জানান, সাতক্ষীরার ভোমরা আইসিপি থেকে বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে ভারতের ঘোজাডাঙ্গা আইসিপি ও বাংলাদেশের ভোমরা আইসিপির গেইট ভেঙে মদ্যপ অবস্থায় ঢুকে পড়ে দুই ভারতীয় নাগরিক।

এ সময় চেকপোস্টে কর্তব্যরত নায়েক মোঃ জিহাদ হোসেনের নেতৃত্বে বিজিবি’র একটি টহল দল তাদেরকে নিবৃত করে এবং মদ্যপ অবস্থায় পিকআপসহ ওই দুইজন ভারতীয় নাগরিককে আটক করে। 

আটককৃত চালক ও তার সহকারী অতিরিক্ত মাদক সেবনে মাতাল অবস্থায় থাকায় প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের কথাবার্তায় অসংলগ্নতা প্রকাশ পায়।

পরে তাদেরকে সাতক্ষীরা ব্যাটালিয়ন সদরে নিয়ে যাওয়া হয়। নেশা কেটে গেলে তাদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা ভারতের উত্তর ২৪ পরগনা জেলার নিউ টাউন থানার গৌরাঙ্গনগর গ্রামের সুরঞ্জন সরকারের ছেলে প্রকাশ সরকার (৩৯) এবং বিধু সরকারের ছেলে দিলু সরকার (২০)।

এ ব্যাপারে ২৮ সেপ্টেম্বর রাত ১টা ৩০ মিনিটে বিজিবি’র ভোমরা কোম্পানী কমান্ডার ও বিএসএফ গোজাডাঙ্গা কোম্পানী কমান্ডারের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। 

বৈঠকে বিজিবির ভোমরা কোম্পানী কমান্ডার সুবেদার আফজাল হোসেন বলেন, বিএসএফের নিরাপত্তা বেষ্টনী অতিক্রম করে ভারতীয় নাগরিক পিকআপযোগে ভোমরা স্থলবন্দরের জিরো পয়ন্টে ক্রসিং গেট ভেঙ্গে বাংলাদেশ প্রবেশ করে। এসময় ভোমরা স্থলবন্দরের জিরো পয়েন্টে ক্রসিং গেট, ৩টি রোড ডিভাইডার, বাঁশকল চেকপোস্টের গেট, ১টি মোটরসাইকেল ও ১টি ইজিবাইক ক্ষতিগ্রস্ত হয়। 

এ ধরনের কর্মকাণ্ডের জন্য বিজিবির পক্ষ থেকে বিএসএফকে কড়া প্রতিবাদ জানানো হয়। প্রতিউত্তরে বিজিবির নিকট দুঃখ প্রকাশ করেছেন ঘোজাডাঙ্গা কোম্পানি কমান্ডার এসি নবীন কুমার।

অবৈধ অনুপ্রবেশকারী উল্লেখিত ভারতীয় নাগরিককে সাতক্ষীরা সদস্য থানায় হস্তান্তর ও মামলা দায়ের করা রয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি