ঢাকা, শুক্রবার   ২৭ সেপ্টেম্বর ২০২৪

ভারতে বাংলাদেশি সমর্থকের ওপর হামলা, হাসপাতালে টাইগার রবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪

ভারতে কানপুর টেস্টের আগেই নিরাপত্তা নিয়ে হুমকি পেয়েছিল বাংলাদেশ। এই পরিস্থিতিতে বাড়তি নিরাপত্তা দিয়ে শুক্রবার মাঠে গড়িয়েছে বাংলাদেশ-ভারত টেস্ট। তবে সেই নিরাপত্তার মাঝেই কানপুরে বাংলাদেশি সমর্থকের ওপর হামলা চালিয়েছে ভারতীয় দর্শকরা।

আজ শুক্রবার (২৭ সেপ্টেম্বর) কানপুরে ম্যাচ চলাকালে ভারতীয় দর্শকদের সঙ্গে হাতাহাতির ঘটনায় আহত হন বাংলাদেশি সমর্থক রবি। পরে নিরাপত্তা কর্মীরা তাকে নিরাপদ স্থানে নিয়ে যান। শেষ খবর পাওয়া পর্যন্ত প্রাথমিক চিকিৎসা দিতে তাকে হাসপাতালে নেয়া হয়েছে।

কানপুরে দ্বিতীয় টেস্টে বৃষ্টিবিঘ্নিত সেশনে ৭৪ রানে ২ উইকেট হারিয়ে স্বস্তিতে প্রথম সেশন পার করে টাইগাররা। তবে বাংলাদেশ দলের সমর্থক রবির জন্য সময়টা ছিল অস্বস্তির। বাংলাদেশের প্রায় সব সিরিজ ও আন্তর্জাতিক টুর্নামেন্টে টাইগার বেশে গ্যালারিতে দেখা যায় তাকে। এ জন্য টাইগার রবি নামে বেশ পরিচিত তিনি।

খবর নিয়ে জানা যায়, মধ্যাহ্নভোজ বিরতির সময় বৃষ্টি নামতে শুরু করলে গ্যালারির ভেতরের দিকে চলে যান বাংলাদেশের এ সমর্থক। তখন স্থানীয় কিছু সমর্থকের সঙ্গে কথাকাটাকাটি হয় তার। পরে হাতাহাতিও জড়িয়ে পড়েন দুপক্ষ। এতে আহত হন বাংলাদেশি সেই সমর্থক। পরে পুলিশের সহযোগিতায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয় তাকে।

আহতাবস্থায় রবি তার ওপর হামলার কথা স্থানীয় পুলিশকে জানান। পাঁজরের নিচের অংশে আঘাত লেগেছে বলেও জানান তিনি। বাংলাদেশ থেকে আসা সমর্থকদের মধ্যে রবি অন্যতম। লম্বা সময় ধরেই বাংলাদেশ দলের বিভিন্ন সিরিজে মাঠে গর্জন তোলেন তিনি।

এর আগে, কানপুর টেস্টে বাংলাদেশ দলকে হুমকি দিয়েছিল ‘অখিল ভারত হিন্দু মহাসভা’ নামে ভারতের একটি ধর্মীয় সংগঠন। শুধু কানপুর টেস্ট নয়, গোয়ালিয়রে টি-টোয়েন্টি ম্যাচেও হুমকি দিয়ে ম্যাচের দিন বন্ধের (হরতাল) ডাক দিয়েছে সংগঠনটি।

যেই হুমকির প্রেক্ষিতে টাইগারদের দেওয়া হচ্ছে তিন স্তরের নিরাপত্তা। বুধবার কঠোর নিরাপত্তা দেখা গেছে কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে। মাঠ জুড়ে ছিল পুলিশের ভিড়। বাংলাদেশ দলকে হুমকির কারণ, শেখ হাসিনা সরকারের পতনের পর বাংলাদেশে হিন্দুদের ওপর অত্যাচার চালানো হয়েছে বলে দাবি সংগঠনটির।

এসএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি