ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

মেট্রোর কাজীপাড়া স্টেশন চালু, ট্রেন চলবে শুক্রবারেও

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৬, ২০ সেপ্টেম্বর ২০২৪

গত জুলাই মাসে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ভাঙচুরের শিকার হয় মেট্রোরেলের কাজীপাড়া ও মিরপুর-১০ স্টেশন। এক মাসের বেশি সময় বন্ধ থাকার পর গত ২৫ আগস্ট মেট্রোরেল আবার চালু হয়, তবে কাজীপাড়া ও মিরপুর-১০ স্টেশন বাদে। মেরামতকাজ শেষে আজ শুক্রবার থেকে কাজীপাড়া স্টেশন পুনরায় চালু হচ্ছে, আর আজ থেকেই মেট্রোরেল সাপ্তাহিক ছুটির দিনেও চলাচল করবে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ বৃহস্পতিবার ডিএমটিসিএল কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানান। তিনি বলেন, "এখন থেকে শুক্রবারেও মেট্রোরেল চলবে। তবে শুক্রবার ট্রেন চলবে বিকেল সাড়ে ৩টা থেকে রাতে স্বাভাবিক সময় পর্যন্ত। ট্রেনগুলোর মধ্যে সময়ের ব্যবধান থাকবে ১০, ৮ এবং ১২ মিনিট।"

কাজীপাড়া স্টেশন চালুর প্রসঙ্গে আবদুর রউফ জানান, "স্টেশনটি চালু করতে ২০ লাখ ৫০ হাজার টাকা খরচ হয়েছে। যাত্রীদের সুবিধার কথা বিবেচনা করে দ্রুত এটি চালু করা হয়েছে। যদিও এখানে এখনো কিছু সরঞ্জাম লাগানো বাকি আছে, যা সময়ের সঙ্গে সঙ্গে সম্পন্ন করা হবে। এতে আরও কিছু খরচ হবে।"

মিরপুর-১০ স্টেশন চালুর বিষয়ে তিনি বলেন, "স্টেশনটি নিয়ে একটি কমিটি কাজ করছে। তারা স্টেশনের ক্ষয়ক্ষতি নিরূপণ করছে এবং আগামী সাত দিনের মধ্যে ক্ষয়ক্ষতির হিসাব পাওয়া যাবে। তখন সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।"

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, শুক্রবার দিন বেলা ৩:৩০ থেকে রাত ৯টা পর্যন্ত উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিল রুটে এবং বেলা ৩:৫০ থেকে রাত ৯:৪০ পর্যন্ত মতিঝিল থেকে উত্তরা উত্তরের রুটে ১২ মিনিটের ব্যবধানে ট্রেন চলবে। সেপ্টেম্বরের প্রথম ১৮ দিনে মেট্রোরেল ৪৯ লাখ যাত্রী পরিবহন করেছে এবং আয় হয়েছে ২০ কোটি ৬৭ লাখ টাকার কিছু বেশি।

এসবি/ 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি