ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান সাত দিনের রিমান্ডে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৩, ১৯ সেপ্টেম্বর ২০২৪

যাত্রাবাড়ী থানার সাকিব হাসান হত্যা মামলায় সাবেক ওসি আবুল হাসানের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় পুলিশের গুলিতে স্কুল ছাত্র মো. সাকিব হাসান নিহতের ঘটনায় এ মামলা দায়ের করা হয়।

বৃহস্পতিবার আবুল হাসানকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা যাত্রাবাড়ী থানার ইন্সপেক্টর মোজাহিদুল ইসলাম দশ দিনের রিমান্ড আবেদন করেন। আসামি পক্ষের আইনজীবী রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন।  উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট  মো. আরিফুর রহমান তার জামিন আবেদন নামঞ্জুর করে সাত  দিনের রিমান্ড মঞ্জুর করেন।  

গত সোমবার কক্সবাজারের টেকনাফ থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর আবুল হাসানকে টেকনাফ থেকে ঢাকায় আনা হয়।

গত ২ সেপ্টেম্বর রাজধানীর যাত্রাবাড়ী থানায় এ মামলা করেন ঢাকা মহানগর দক্ষিণের ৬৩ নং ওয়ার্ড শ্রমিক দলের আহ্বায়ক আবু বকর (৫৫)। এ মামলায় আবুল হাসান ৯৩ নং আসামি।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর কাজলা এলাকায় ১৮ জুলাই আওয়ামী, যুবলীগ, সেচ্ছাসেবক লীগের ৩ থেকে ৪ হাজার নেতাকর্মী ও পুলিশের ওয়ারী ও যাত্রাবাড়ী থানার সদস্যরা ছাত্র-জনতার ওপর হামলা চালায়। এ সময় তাদের হাতে দেশীয় অস্ত্র, লাঠিসোটা, রড ও পিস্তল ছিল। বিকাল ৫ টায় তারা শান্তিপূর্ণ সমাবেশের ওপর এলোপাতাড়ি গুলি ও মারপিট করতে থাকে। এক পর্যায়ে মো. সাকিব হাসান মারা যান।

সূত্র: বাসস

এসবি/ 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি