ঢাকা, শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪

যুক্তরাজ্যে হামলায় জড়িতদের পরিচয় শনাক্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৭, ৫ জুন ২০১৭ | আপডেট: ১৯:১৮, ৫ জুন ২০১৭

যুক্তরাজ্যের লন্ডন ব্রিজ ও বরো মার্কেটে হামলায় জড়িতদের পরিচয় শনাক্ত করেছে পুলিশ। তবে এখনও তাদের পরিচয় প্রকাশ করেনি। এরইমধ্যে হামলার দায় স্বীকার করেছে সন্ত্রাসী সংগঠন আইএস। এদিকে লন্ডনজুড়ে চলছে পুলিশি অভিযান। এখন পর্যন্ত আটক হয়েছে ১১ জন। অন্যদিকে ফের শুরু হয়েছে নির্বাচনী প্রচারণাও।
সন্ত্রাসী হামলার আতংক নিয়েই স্বাভাবিক জীবনে ফিরছেন লন্ডনবাসী। সোমবার সকাল থেকে খুলে দেয়া হয়েছে ট্রেন স্টেশনগুলো। তুলে নেয়া হয়েছে পুলিশী ব্যারিকেডও।
এদিকে ঘটনার তিন দিনের মাথায় হামলাকারীদের পরিচয় শনাক্ত করেছে পুলিশ। শিগগিরিই তাদের পরিচয় প্রকাশ করা হবে। শনিবার রাতে ঘটনার সময়ই পুলিশের গুলিতে নিহত হয় তিন হামলাকারী। তবে এদের সঙ্গে কোনো সন্ত্রাসী সংগঠনের যোগসাজশ রয়েছে কিনা তা এখনও নিশ্চিত হতে পারেনি পুলিশ।
যদিও বিবৃতিতে হামলার দায় স্বীকার করেছে আইএস। আরব বিশ্ব থেকে ব্রিটিশ সেনাদের সরিয়ে না নেয়াকেই হামলার কারণ বলে দাবি করেছে তারা।
হামলার পর থেকে চলছে তল্লাশী। পূর্ব লন্ডনের নিউহ্যাম ও বার্কিং থেকে আটক করা হয়েছে ১১ সন্দেহভাজনকে। ধারণা করা হচ্ছে, বার্কিং এলাকার একটি বাড়ির মালিক হামলাকারীদের একজন।
নিহতদের মধ্যে ফরাসি ও কানাডার নাগরিক রয়েছে বলে নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। মঙ্গলবার নিহতদের স্মরণে দেশজুড়ে পালিত হবে শোক-নিরবতা।
এদিকে নিরাপত্তা নিয়ে কোবরা কমিটির সঙ্গে জরুরী বৈঠক করেছেন প্রধানমন্ত্রী থেরেসা মে। জানান, নির্ধারিত দিনেই হবে নির্বাচন। সোমবার থেকে তাই আবারও শুরু হয়েছে নির্বাচনী প্রচারণা।

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি