ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

রাজধানীতে রাজউকের অভিযান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০২, ১৮ ডিসেম্বর ২০১৭

রাজধানীর মিরপুরে বিভিন্ন ভবনের বেজমেন্ট, গ্রাউন্ড ফ্লোর ও কার-পার্কিংয়ের জায়গায় অবৈধভাবে নকশাবহির্ভূত স্থাপনা নির্মাণের দায়ে অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। রাজউকের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমান এবং অঞ্চল-৩ এর অথরাইজড অফিসার মোবারক হোসেনের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স এ অভিযান পরিচালনা করে। মিরপুর সেকশন-১০ এলাকায় সোমবার পরিচালিত এ উচ্ছেদ অভিযানে মোট ২৩ লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযানে মিরপুরের সেকশন-১০ থেকে সেকশন-১৪ এর দিকে প্রধান সড়কের হোল্ডিং নং ১৩ এর কার-পার্কিংয়ের জায়গায় একটি শো-রুম উচ্ছেদ ও ভবন মালিককে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। একই রোডের হোল্ডিং নং ১৫ এর গ্রাউন্ড ফ্লোরে একটি শো-রুম ও একটি সিঁড়ি উচ্ছেদ ও ভবন মালিককে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। হোল্ডিং নং ১৬ এর কার-পার্কিংয়ের জায়গায় ৩টি দোকান উচ্ছেদ করা হয়। হোল্ডিং নং ১৯ এর গ্রাউন্ড ফ্লোরে কার-পার্কিংয়ের জায়গায় ৬টি দোকান ও একটি সিঁড়ি উচ্ছেদ ও ভবন মালিককে ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

হোল্ডিং নং ২৮ এর গ্রাউন্ড ফ্লোরে ‘ডাচ বাংলা ব্যাংক’র একটি ফাস্ট ট্রাক বুথ কে আগামী ১৫ দিনের মধ্যে সরিয়ে নেওয়ার জন্য সময় দেয়া হয়। হোল্ডিং নং ৩০ এর গ্রাউন্ড ফ্লোরে কার-পার্কিংয়ের জায়গায় নকশাবহির্ভূত বেজমেন্ট, সিঁড়ি ও গোডাউন করার জন্য ভবন মালিককে ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

হোল্ডিং নং ২০/২১ এর সামনের ৩টি দোকান উচ্ছেদ করা হয়। হোল্ডিং নং ৪০ এর গ্রাউন্ড ফ্লোরে ‘বই বিচিত্রা’ নামক একটি বইয়ের দোকানকে আগামী ১৫ দিনের মধ্যে সরিয়ে নেওয়ার জন্য সময় দেয়া হয়। হোল্ডিং নং ৪১ এর গ্রাউন্ড ফ্লোরে গোডাউন করার জন্য ৫ ভবন মালিককে লাখ টাকা ও আগামী ১৫ দিনের মধ্যে গোডাউন সরিয়ে নেওয়ার জন্য সময় দেওয়া হয়।

এছাড়া ইব্রাহিমপুরের একটি আবাসিক ভবনের গ্রাউন্ড ফ্লোরের অবৈধভাবে নির্মিত ১৭টি দোকান উচ্ছেদ করা হয়। অভিযানে রাজউকের সহকারী অথরাইজড অফিসার রঙ্গন মণ্ডল সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাজউকের আওতাধীন আবাসিক এলাকায় যে সকল প্লট, ভবন, ফ্ল্যাট ইত্যাদিতে অননুমোদিত বা অবৈধভাবে গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেল, বারসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালিত হচ্ছে এবং ফুটপাতে অবৈধ র্যাম্প নির্মিত হয়েছে সেসব অননুমোদিত স্থাপনা বা ব্যবহার বন্ধকরণে নিয়মিত উচ্ছেদ অভিযান করছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

 

আরকে/ডিডি                                                     


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি