ঢাকা, বুধবার   ০২ অক্টোবর ২০২৪

‘রাজনৈতিক উচ্চাভিলাষ নেই, নির্বাচনী রোডম্যাপ শিগগিরই’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩৭, ১ অক্টোবর ২০২৪

বর্তমান অন্তর্বর্তী সরকারের কোনো রাজনৈতিক উচ্চাভিলাষ নেই উল্লেখ করে পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন বলেছেন, সংস্কারের পর প্রয়োজনীয় সময়ের চেয়ে সরকার বেশি দিন থাকবে না। ডিসেম্বর কিংবা জানুয়ারিতে এই সরকারের গঠিত সংস্কার কমিশনগুলোর প্রস্তাব পেলে শিগগিরই আগামী নির্বাচনের রোডম্যাপ দেয়া যাবে।

সমসাময়িক ইস্যুতে AvR মঙ্গলবার (১ অক্টোবর) সন্ধ্যায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে তিনি এই কথা জানান।

বাংলাদেশ নিয়ে ভারতের রাজনৈতিক নেতাদের বিতর্কিত বক্তব্য অগ্রহণযোগ্য বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র উপদেষ্টা। তিনি বলেন, নিজেদের স্বার্থে সুসম্পর্ক রাখতে চায় বাংলাদেশ-ভারত। আগামী মাসে বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টিসেক্টরাল টেকনিক্যাল অ্যান্ড ইকোনমিক কো-অপারেশনের (বিমসটেক) সামিটে দুই সরকার প্রধানের দেখা হতে পারে।

পাকিস্তান ইস্যুতে তিনি বলেন, ১৯৭১ সালের ইস্যুতে পাকিস্তান আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করলে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও এগিয়ে নিতে আগ্রহী অন্তর্বর্তী সরকার। তবে একাত্তরকে বাদ দিয়ে নয়।

সম্পর্কের বিষয়ে আগেও কথা বলেছেন পররাষ্ট্র উপদেষ্টা। গত ২ সেপ্টেম্বর পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, পাকিস্তানের সাথে শত্রুতা করে কোনো ফায়দা নেই, ভারতের সাথে সম্পর্কে ফারাক করেও লাভ নেই, বাংলাদেশ সবার বন্ধু।

এসএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি