ঢাকা, সোমবার   ১৪ অক্টোবর ২০২৪

রাতেই ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৬, ১৪ অক্টোবর ২০২৪ | আপডেট: ১৯:০৬, ১৪ অক্টোবর ২০২৪

১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফলাফল আজ সোমবার (১৪ অক্টোবর) রাতেই প্রকাশ করা হবে। আজ বিকেলে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কর্মকর্তারা সভায় বসে এই সিদ্ধান্ত নেন। সভা শেষে এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ রাত ৭টা থেকে ৮টার মধ্যেই ফল প্রকাশিত হবে। ফলাফল উত্তীর্ণ প্রার্থীদের মুঠোফোনের ক্ষুদেবার্তায় চলে যাবে। 

এর আগে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) আয়োজনে ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা শেষ হয়েছে গত ১৩ জুলাই। পূর্বনির্ধারিত তারিখ অনুযায়ী, গত ১২ জুলাই (শুক্রবার) স্কুল পর্যায় ও স্কুল পর্যায়-২ এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর ১৩ জুলাই (শনিবার) অনুষ্ঠিত হয় কলেজ পর্যায়ের পরীক্ষা।
 
এদিকে গত ১৫ মে ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এতে গড় পাসের হার ৩৫.৮০ শতাংশ। প্রিলিমিনারি পরীক্ষায় স্কুল ও কলেজ পর্যায় মিলিয়ে পাস করেছেন চার লাখ ৭৯ হাজার ৯৮১ জন। এর মধ্যে স্কুল-২ পর্যায়ের ২৯ হাজার ৫১৯ জন, স্কুল পর্যায়ের দুই লাখ ২১ হাজার ৬৫২ জন এবং কলেজ পর্যায়ের দুই লাখ ২৮ হাজার ৮১৩ জন।

এর আগে গত ১৫ মার্চ এ পরীক্ষার প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নিতে আবেদন করেন ১৮ লাখ ৬৫ হাজার ৭১৯ জন। তবে পরীক্ষায় অংশ নেন ১৩ লাখ ৪০ হাজার ৮৩৩ জন।

এসএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি