ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

রাহুল গান্ধী আমার ‘বস’ : সোনিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪২, ৯ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৫:৪২, ৯ ফেব্রুয়ারি ২০১৮

ভারতীয় কংগ্রেস দলের সভাপতি হিসেবে ছেলে রাহুল গান্ধীর হাতে দলের ভার ছেড়েছেন প্রায় দু’মাস আগে। এবার ছেলেকে স্বীকৃতি দিলেন ‘বস’ বলে। রাহুলকে পাশে নিয়েই কংগ্রেস সংসদীয় দলের বৈঠকে বললেন, ‘রাহুল গান্ধী আমারও ‘বস’। এ বিষয়ে সন্দেহের কোনো অবকাশ নেই।’ গতকাল বৃহস্পতিবার কংগ্রেসের সংসদীয় দলের বৈঠকে এ কথা বলেন সোনিয়া।

রাহুলকে সভাপতি করার জন্য কংগ্রেসের ভিতরে দাবি যেমন ছিল, তেমনই প্রবীণ নেতাদের একাংশ চাইছিলেন সোনিয়াই সভাপতি থাকুন। কংগ্রেস সূত্রে খবর, রাহুল সভাপতি হলেও তাঁরা চান সোনিয়াই সিদ্ধান্ত নিন। এমনকী রাহুলকে পাশ কাটিয়ে তাঁরা অনেক সময়েই সোনিয়ার দ্বারস্থ হন। পাশাপাশি, ইউপিএ শরিক এবং অ-এনডিএ অনেক দলই রাহুলের নেতৃত্ব মেনে নিতে নারাজ। ফলে আগামী লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদী-বিরোধী জোট গড়ে তোলার চেষ্টায় কে নেতৃত্ব দেবেন, তা নিয়ে সংশয় তৈরি হচ্ছিল। তাই দলের ভিতরে-বাইরে সেই সংশয় কাটাতে বার্তা দিলেন সোনিয়া।

কংগ্রেস দলের সভাপতি হিসেবে গত ডিসেম্বরে ছেলে রাহুলের কাছে দায়িত্ব হস্তান্তরের পর এটিই সোনিয়ার প্রথম ভাষণ। এ সময় তিনি বিজেপিকে হারাতে সমমনা দলগুলোর সঙ্গে চলারও ঘোষণা দেন।

সোনিয়া গান্ধী তার ভাষণে বলেন, দলকে শক্তিশালী করতে কংগ্রেস এমপিদের দলীয় সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে আনুগত্য ও নিষ্ঠা নিয়ে কাজ করতে হবে। তিনি বলেন, আমি কংগ্রেসের প্রেসিডেন্ট, সহকর্মী ও অন্যান্য সমমনা রাজনৈতিক দলের সঙ্গে কাজ করব। যাতে পরবর্তী নির্বাচনে বিজেপি পরাজিত হয় এবং ভারত একটি গণতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ, সহনশীল এবং অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী দেশে পরিণত হয়।

উল্লেখ্য, সোনিয়া গান্ধীর বয়স এখন ৭১ বছর। ১৯ বছর কংগ্রেসের সভাপতি ছিলেন তিনি।

সূত্র: আনন্দবাজার

একে// এআর


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি