ঢাকা, বৃহস্পতিবার   ১০ অক্টোবর ২০২৪

লেবানন পরিস্থিতিতে ইসরাইলকে হুমিক দিলো যুক্তরাষ্ট্র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৭, ১০ অক্টোবর ২০২৪

মার্কিন পররাষ্ট্র দপ্তর জানিয়েছে, ইসরাইলকে অবশ্যই গাজার মতো লেবাননে সামরিক পদক্ষেপ নেয়া থেকে বিরত থাকতে হবে।

ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু লেবাননকে গাজার মতো ধ্বংসের মুখোমুখি হওয়ার হুমকি দেয়ার পর বুধবার ওয়াশিংটন থেকে সতর্ক করা হয়।

পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার বুধবার সাংবাদিকদের জানিয়েছেন, ‘আমি খুব পরিস্কারভাবে বলছি যে, লেবাননে এমন কোনো সামরিক পদক্ষেপ নেয়া উচিত হবে না যাতে গাজার মতো পরিস্থিতির সৃষ্টি হয়।’

সতর্ক করা হলেও লেবাননে হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলের সামরিক বাহিনী। দক্ষিণাঞ্চলীয় শহর ওয়ার্দানিয়েহতে কমপক্ষে পাঁচজন এবং টায়ার জেলায় আরও পাঁচজন প্যারামেডিককে হত্যা করা হয়েছে বলে জানা গেছে।

অপরদিকে, গাজায় ইসরায়েলি বাহিনীর আগ্রাসন বন্ধের কোনো লক্ষণই দেখা যাচ্ছে না। নতুন করে বুধবার (৯ অক্টোবর) ইসরায়েলি বাহিনীর হামলায় আরও কমপক্ষে ৬৪ ফিলিস্তিনি নিহত হয়েছে। এদের মধ্যে অধিকাংশই উত্তরাঞ্চলের। 

সেখানে ছয় দিন ধরে অবরোধের কারণে জাতিসংঘের যেসব স্কুল আশ্রয়কেন্দ্র হিসেবে কাজ করছিল এবং একই সঙ্গে হাসপাতালগুলো বন্ধ করতে বাধ্য করা হয়েছে।

এদিকে, পশ্চিম তীরে গুলি করে কমপক্ষে চার ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল। নাবলুস শহরের গভর্নর এই ঘটনাকে একটি কাপুরুষোচিত এবং ইচ্ছাকৃত হত্যাকাণ্ড বলে উল্লেখ করেছেন।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি