ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

লেভেল-৩ কোচের স্বীকৃতি পেলেন আশরাফুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:২২, ১৭ সেপ্টেম্বর ২০২৪

ব্যাট-প্যাড তুলে রেখে মাইক্রোফোনও হাতে নিয়েছেন মোহাম্মদ আশরাফুল। তবে কাচঘেরা ঘর থেকে ক্রিকেটের সঙ্গে সম্পর্ক নয়, মাঠ থেকে গড়তে চান তিনি। তাই খেলোয়াড়ি জীবনের ইতি টানা বাংলাদেশের সাবেক অধিনায়ক কোচ হতে চান। নেপথ্যের নায়ক হতে চান তিনি।

যেমনটা ব্যাটে-বলে খেলোয়াড়ি জীবনে অনেকবারই নায়ক হয়েছেন আশরাফুল। সেই লক্ষ্যে কোচিংয়ের লেভেলও সম্পন্ন করছেন তিনি। তারই ধারাবাহিকতায় গত বছর লেভেল-৩-এর কোচিং কোস সম্পন্ন করেছিলেন বাংলাদেশের ক্রিকেটের প্রথম পোস্টার বয়। আজ আনুষ্ঠানিকভাবে আইসিসির কাছ থেকে স্বীকৃতি পেয়েছেন তিনি।

এমন খুশির সংবাদ নিজেই জানিয়েছেন আশরাফুল। নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে দুটি ছবি শেয়ার করে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, পরম করুণাময় আল্লাহর রহমতে, আইসিসি লেভেল-৩ কোচ হিসেবে আনুষ্ঠানিকভাবে যোগ্যতা অর্জন করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। ক্রিকেটের প্রতি আমার ভালোবাসা এবং ধারাবাহিক উন্নতির করে যাওয়ার ফলই হচ্ছে এই অর্জন। ক্রিকেটারদের সঙ্গে আমার অভিজ্ঞতা ভাগাভাগি করে নেওয়ার জন্য এবং তাদের পূর্ণ সম্ভাবনার শেখরে পৌঁছাতে অনুপ্রাণিত করতে মুখিয়ে আছি।

ইনশাআল্লাহ, ক্রিকেটের উন্নয়ন ও বিকাশে অবদান রাখার জন্য সর্বোচ্চ চেষ্টা করব।’

গত বছরের ২৬ মে সংযুক্ত আরব আমিরাতের কোচিং কোর্সের আয়োজক ছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। সেই কোর্সে আশরাফুলকে কোচিং শেখার সুযোগ করে দেন আইসিসিতে কর্মরত বাংলাদেশের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল। এবার তার স্বীকৃতি পেয়েছেন টেস্টের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান। এর আগে ইংল্যান্ডে খেলতে গিয়ে ২০১২ সালে লেভেল-২ কোচিং কোর্স করেন আশরাফুল।

আর টেস্ট খেলার অভিজ্ঞতা থাকলে লেভেল-১-এর কোচিং কোর্স  না করলেও চলে।

কেআই//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি