ঢাকা, শনিবার   ১৯ অক্টোবর ২০২৪

শনিবার রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪১, ১৮ অক্টোবর ২০২৪

চলমান সংলাপের অংশ হিসেবে অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস শনিবার (১৯ অক্টোবর) কয়েকটি রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে বৈঠক করবেন। শনিবার বিকেলে প্রধান উপদেষ্টার বর্তমান বাসভবন যমুনায় এই বৈঠক অনুষ্ঠিত হবে।  

সংলাপে গণফোরাম, লিবারেল ডেমোক্রেটস পার্টি (এলডিপি) ও বাংলাদেশ জাতীয় পার্টি (আন্দালিব)-সহ ১৫টি রাজনৈতিক দল অংশ নিতে পারে। 

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস গত ১১ সেপ্টেম্বর জাতির উদ্দেশে দেওয়া ভাষণে নির্বাচন ব্যবস্থা, পুলিশ, বিচার বিভাগ, জনপ্রশাসন, সংবিধান ও দুর্নীতি দমন বিষয়ে সংস্কারের জন্য ছয়টি কমিশন গঠনের কথা জানান। এরপর আনুষ্ঠানিকভাবে কমিশন গঠন করে প্রজ্ঞাপন জারি করা হলে কমিশনগুলো কাজ শুরু করে। 

এর আগে সরকার পতনের মধ্য দিয়ে দেশের রাজনৈতিক পট পরিবর্বতনের পরপরই ক্রিয়াশীল রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক করেছিল অন্তর্বর্তী সরকার। 

কিছুদিন বিরতি দিয়ে আবারও গত ৫ অক্টোবর রাজনৈতিক দলগুলোর সঙ্গে গত সংলাপে বসেন ড. মুহাম্মদ ইউনূসসহ উপদেষ্টা পরিষদের সদস্যরা।

গত ৫ অক্টোবরের সংলাপের বিষয়ে তখন প্রধান উপদেষ্টার ড. মুহাম্মদ ইউনূসের প্রেস সচিব শফিকুল আলম জানিয়েছিলেন, অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা পরিষদ দেশের আইন ও শৃঙ্খলা পরিস্থিতি এবং রাষ্ট্র সংস্কারের লক্ষ্যে গঠিত ছয়টি কমিশনের কাজ নিয়ে প্রধান রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করবে।

বৈঠকে রাজনৈতিক দলগুলো সংস্কারের বিষয়ে তাদের সুনির্দিষ্ট মতামত ও প্রস্তাবনা তুলে ধরেন।  

এদিকে গত বৃহস্পতিবার (১৮ অক্টোবর) এদিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে সামান্য চিকিৎসা নিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ইউনূস। শুক্রবার সকালে তিনি তার নিয়মিত কাজে যোগ দিয়েছেন বলে প্রধান উপদেষ্টার প্রেস উইং জানিয়েছে।

এসএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি