ঢাকা, ২০১৯-০৬-১৯ ০:৪৯:১৪, বুধবার

Ekushey Television Ltd.

শিরোপা জয় নিয়ে যা বললেন মাশরাফি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৬ এএম, ১৮ মে ২০১৯ শনিবার | আপডেট: ১১:১৫ এএম, ১৮ মে ২০১৯ শনিবার

ওয়ানডে ক্রিকেটে প্রথমবারের মতো শিরোপা জিতল বাংলাদেশ। প্রায় হেরে যাওয়া ম্যাচে মাত্র ২৪ বলে ৫২ রানের অবিশ্বাস্য ইনিংস খেলে মোসাদ্দেক হোসেন সৈকত এ জয় উপহার দেন। দলের জয়ে ২টি চার ও ৫টি ছক্কায় ৫২ রানের ঝকঝকে ইনিংস খেলেন সৈকত।

তবে এ ম্যাচে সৌম্য সরকারের অবদানও কম নয়। মাত্র ৪১ বলে ৯টি চার ও তিনটি ছক্কায় ৬৬ রান করেন সৌম্য সরকার।

ইতিপূর্বে ৬ ফাইনালে হেরে যাওয়ার পর অনেকেই ধরে নিয়েছিল ফাইনাল বাংলাদেশের জন্য ‘অপয়া’। কিন্তু সপ্তমবার ফাইনালে এসে লাকি সেভেন ধরা দিয়েছে বাংলাদেশের কাছে।

লাকি সেভেনে’ অর্থাৎ সপ্তম ফাইনালে অর্জিত এই সাফল্য দিয়ে চ্যাম্পিয়ন হওয়ার যাত্রা শুরু হলো বলে জানান টাইগার অধিনায়ক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ম্যাচ শেষে মাশরাফি বলেন, অসাধারণ এক অনুভূতি। কেবল শুরু হল, আশা করি ধারাবাহিকতা বজায় থাকবে। দীর্ঘদিন ধরে আমরা জিততে পারিনি। ৬ বার ফাইনালে গিয়ে হেরেছি। সপ্তমবার এসে সফল হলাম। এটা দারুণ দলীয় প্রচেষ্টা।’

তিনি বলেন, উইকেট ব্যাটিংয়ের জন্য বেশ ভালো ছিল, আমরা বোলিং করার সময়ই বুঝতে পেরেছিলাম। সৌম্য ও তামিম ভালো শুরু এনে দিয়েছিল। ম্যাচ জয়ের ভিত্তি তারাই গড়ে দিয়েছিল। মাঝখানে মুশফিক বেশ ভালো ব্যাট করেছে। মোসাদ্দেক ও রিয়াদ দারুণভাবে শেষ করেছে।

মাশরাফি বলেন, বিশ্বকাপ আরও বেশি চ্যালেঞ্জিং হবে। সেখানে উইকেট আরও ফ্ল্যাট থাকবে। বোলারদের জন্য অনেক চ্যালেঞ্জ অপেক্ষা করছে। আজকের ম্যাচ আমাদের বড় লক্ষ্য তাড়া করায় আত্মবিশ্বাস দেবে, বিশেষ করে এমন কোনো ম্যাচে যখন পরে ব্যাট করতে হবে।

স্বাগতিক আয়ারল্যান্ড সিরিজে জিততে পারেনি একটি ম্যাচও, অন্যদিকে বাংলাদেশ একটি ম্যাচও হারেনি। আয়ারল্যান্ডে পাওয়া নিজেদের প্রথম শিরোপার রোমাঞ্চিত ছোঁয়ার কারণেই হয়ত দেশটিকে নিয়ে ‘নড়াইল এক্সপ্রেসের’ বাড়তি উচ্ছ্বাস।

মাশরাফি জানান, ‘আয়ারল্যান্ড সুন্দর একটি দেশ, ক্রিকেটের জন্য। বিশেষ করে আপনি যখন জয়ের দেখা পান, সবকিছুই ভালো লাগে। অপরাজিত চ্যাম্পিয়ন হওয়া সবসময়ই ভালো অনুভূতি এনে দেয়।’

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি