ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

সংকট নিরসনে ভারতের সামরিক হস্তক্ষেপ চান নাশিদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২১, ৭ ফেব্রুয়ারি ২০১৮

উদ্ভূত পরিস্থিতিতে মালদ্বীপে ভারতের সামরিক হস্তক্ষেপ চেয়েছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট আন্নি নাশিদ। গত মঙ্গলবার সন্ধ্যায় কলম্বো থেকে দেওয়া এক ভাষণে তিনি এ হস্তক্ষেপ কামনা করেন।

এদিকে আন্নি নাশিদের সামরিক হস্তক্ষেপ চাওয়ার পরই দেশটিতে তার কর্মী-সমর্থকদের মধ্যে হতাশা নেমে এসেছে। আন্নি নাশিদ সামরিক হস্তক্ষেপ কামনা করলেও ভারতের পক্ষ থেকে এ বিষয়ে এখন পর্যন্ত কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

দেশটির আরেক বিরোধী দলীয় নেতা ভারত হস্তক্ষেপ না করায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছে। ওই নেতার অভিযোগ, দেশটিতে গণতন্ত্র জিইয়ে রাখতে ভারত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসলেও উদ্ভূত পরিস্থিতিতে দেশটি এখন পর্যন্ত কোন বিশেষ কূটনীতি প্রেরণ করেনি।

এদিকে সামরিক হস্তক্ষেপ না করলেও প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়ামিনের সিদ্ধান্তের বিরুদ্ধে ভারত প্রতিক্রিয়া দেখিয়েছে। ভারতের অভিযোগ, আবদুল্লাহ ইয়ামিন সর্বোচ্চ আদালতের রায় না মেনে, রাজনৈতিক নেতা ও প্রধান বিচারপতিকে গ্রেফতারের ঘটনায় তারা উদ্বিগ্ন। শুধু তাই নয়, ১৫ দিনের রাষ্ট্রীয় জরুরি অবস্থা ঘোষণা করায় দেশটির ওপর তারা চরম বিরক্ত বলেও জানায় ভারতের এক কূটনীতিক।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া
এমজে/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি