ঢাকা, মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪

সাকিব হত্যায় আওয়ামী লীগের ৪ নেতা গ্রেপ্তার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৩, ৮ অক্টোবর ২০২৪

রাজধানীর পল্লবীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শেখ মো. সাকিব রায়হান হত্যা মামলায় আওয়ামী লীগের ৪ নেতাকে গ্রেফতার করেছে ডিএমপির পল্লবী থানা পুলিশ।

সোমবার রাতে পল্লবী থানার মুসলিম বাজার এলাকা হতে তাদেরকে গ্রেফতার করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার মুহাম্মদ তালেবুর রহমান।

গ্রেফতারকৃতরা হলেন আওয়ামী লীগের পল্লবী থানার ২নং ওয়ার্ড সহ-সভাপতি অধ্যাপক মো. দেলোয়ার হোসেন, পল্লবী ই-ব্লক ইউনিট সভাপতি ইসমাইল হোসেন জাবেদ, পল্লবী ডি-ব্লক ইউনিট সভাপতি মো. ইফতেখারুল চৌধুরী চমন ও পল্লবী সি-ব্লক ইউনিট সাধারণ সম্পাদক মো. লাল মিয়া মল্লিক।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রাজধানীর মিরপুর-৬ এলাকায় ভিকটিম মো. সাকিব রায়হান হত্যার ঘটনায় গত ৩ অক্টোবর  পল্লবী থানায় একটি মামলা দায়ের করা হয়। 

মামলার এজাহারে  উল্লেখ করা হয়, গত ১৯ জুলাই বিকেলে মিরপুর-৬ পপুলার ডায়াগনস্টিক সেন্টারে সামনের রাস্তায় আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার উপর আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে নির্বিচারে গুলিবর্ষণ ও এলোপাথারি ককটেল বিষ্ফোরণ ঘটায়। 

এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীদের ছোড়া গুলিতে মো. সাকিব রায়হান বুকে গুলিবিদ্ধ হন। গুরুতর আহত সাকিবকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসাপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় দায়ের করা মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্য ও ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে সাকিব রায়হান হত্যায় জড়িত অধ্যাপক মো. দেলোয়ার হোসেন, ইসমাইল হোসেন জাবেদ, মো. ইফতেখারুল চৌধুরী চমন ও মো. লাল মিয়া মল্লিককে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পল্লবী থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি