ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪

সাবেক এমপির বেয়াইয়ের বাড়িতে মিলল কোটি টাকা, আটক ৩

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৫, ২৩ সেপ্টেম্বর ২০২৪

রাজধানীর উত্তরার একটি বাড়িতে যৌথ অভিযানে ১ কোটি ১৬ লাখ টাকা এবং বড় অঙ্কের বিদেশি মুদ্রাসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় দুটি প্রাইভেটকারও জব্দ করা হয়। যে বাড়িতে অভিযান চালানো হয়, সেটি। 

গতকাল রোববার (২২ সেপ্টেম্বর) রাতে পলাতক সাবেক সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসানের ছেলে আবির হাসান তামিমের শ্বশুরের উত্তরার বাড়িতে সেনাবাহিনী ও পুলিশ যৌথ অভিযান চালায়।

আটককৃতরা হলেন- শাহজাদা খান সাজ্জাদ, মো. তৌজিদুল ইসলাম ও মো.সাইফুল ইসলাম। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) অভিযানের তথ্য দিয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ বিভাগ বলেছে, বাড়িটি ঢাকা-১৮ এর সাবেক সংসদ সদস্য হাবিবের ছেলে আবির হাসান তামিমের প্রয়াত শ্বশুর সাঈদুর রহমানের। গাড়ি দুটিও সাবেক এমপি ও তার পরিবারের সদস্যদের।

অভিযানে গ্রেপ্তারকৃতদের কাছ থেকে নগদ ১ কোটি ১৬ লাখ ৪৫ হাজার ৫০০ টাকা ও বিভিন্ন দেশের বৈদেশিক মুদ্রা উদ্ধার করা হয়। এর মধ্যে ছিল ৬৫টি একশো ডলারের নোট, ৪১টি ১ হাজার থাই বাথের নোট, ২০টি পাঁচশ দিরহামের নোটসহ বিভিন্ন দেশের মুদ্রা। এ ছাড়া তিনটি বুলেটপ্রুফ জ্যাকেট উদ্ধার করা হয়, যেগুলোর সামনে ও পেছনে ইংরেজিতে ‘পুলিশ’ লেখা ছিল। অভিযানে দুটি প্রাইভেটকারও (ল্যান্ড ক্রুজার ও হ্যারিয়ার) জব্দ করা হয়।

অভিযোগ রয়েছে, বুলেটপ্রুফ জ্যাকেটগুলো ৫ আগস্টের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ব্যবহৃত হয়েছিল বলে জানা যায়। অভিযুক্তরা দাবি করেন, উদ্ধারকৃত টাকা, মুদ্রা এবং গাড়ি সাবেক সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান ও তার পরিবারের সদস্যদের।

সোমবার (২৩ সেপ্টেম্বর) ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার মুহাম্মদ তালেবুর রহমানের পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন তথ্যের ভিত্তিতে রোববার সেনাবাহিনী ও উত্তরা পশ্চিম থানার একটি যৌথ টিম ওই বাসায় স্থানীয় সাক্ষীসহ প্রবেশ করে। সেখানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ টাকা ও বৈদেশিক মুদ্রাসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিদের বরাতে এ কর্মকর্তা জানান, জব্দ করা টাকা, বৈদেশিক মুদ্রা ও গাড়ি দুটি সাবেক সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান ও তার পরিবারের সদস্যদের। জব্দ করা বুলেটপ্রুফ জ্যাকেটগুলো ব্যবহার করতেন পলাতক সাবেক সংসদ সদস্য হাবিব হাসান ও তার ছেলে পলাতক আবির হাসান তামিম।

এসএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি