ঢাকা, সোমবার   ৩০ সেপ্টেম্বর ২০২৪

সাবেক এমপি মোস্তাফিজুর রহমান ফিজার মারা গেছেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৬, ২৯ সেপ্টেম্বর ২০২৪

আওয়ামী লীগের মনোনয়নে দিনাজপুর-৫ (পার্বতীপুর-ফুলবাড়ী) আসন থেকে টানা ৮ বার জয়ী হওয়া সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার (৭০) মারা গেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন পার্বতীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাফিজুল ইসলাম প্রামানিক।

রোববার (২৯ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এই রাজনীতিবিদ। তিনি কয়েক মাস ধরে ক্যান্সারে আক্রান্ত ছিলেন। মোস্তাফিজুর রহমান সাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এবং দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি। ফিজার তার বাড়ি ফুলবাড়ী উপজেলার জামগ্রামে। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭১ বছর। সদ্য প্রয়াত এ জননেতা স্ত্রী, দুই কন্যা, জামাতা ও নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

পার্বতীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাফিজুল ইসলাম প্রামানিক জানিয়েছেন, মোস্তাফিজুরকে গ্রামের বাড়ি ফুলবাড়ীতে দাফন করা হবে।

প্রসঙ্গত, ১৯৫৩ সালের ২৯ নভেম্বর জন্মগ্রহণ করা এই রাজনীতিবিদকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের প্রতিবাদ করায় ১৩ অক্টোবর ১৯৭৫ সালে সেনা হেফাজতে এবং ১৯৯০ সালে স্বৈরাচারবিরোধী আন্দোলনের জন্য জেলে প্রেরণ করা হয়।

তিনি ১৯৭৭ সালে ফুলবাড়ী উপজেলার সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর জেলা আওয়ামী লীগের সদস্য নির্বাচিত হন। ১৯৮০ সালে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়ে ১৯৯২ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। ১৯৯২ সালে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০১৩ সাল থেকে তিনি দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে ছিলেন।

মোস্তাফিজুর রহমান ১৯৮৬ সালে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৯১, ৯৬, ২০০১, ২০০৮, ১৪, ১৮ ও ২৪ সাল মিলে ৮ম বার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৯ সালে প্রথমে বন ও পরিবেশ প্রতিমন্ত্রী পরে ভূমি প্রতিমন্ত্রী দায়িত্ব পালন করেন। ২০১৪ সাল নির্বাচিত হয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীর দায়িত্ব পালনসহ রাজনৈতিক জীবনে বিভিন্ন সংসদীয় কমিটির সদস্য ও সভাপতির দায়িত্ব পালন করেন।

এসএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি