ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

সাবেক থাই প্রধানমন্ত্রী ইংলাকের পাসপোর্ট বাতিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৬, ৩১ অক্টোবর ২০১৭

থাইল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রার সব ধরণের পাসপোর্ট বাতিল করেছে দেশটির ক্ষমতাসীন জান্তা সরকার। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বুসাদি সান্তিপিতাকসের বরাত দিয়ে বার্তা সংস্থা এপি বিষয়টি নিশ্চিত করেছে। বুসাদি সান্তিপিতাকস বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে বিদেশি রাষ্ট্রগুলোকে ইংলাকের পাসপোর্টের বৈধতা হারানোর বিষয়টি জানিয়ে দেওয়া হবে।

এর আগে চলতি বছরের ২৫ আগস্ট ইংলাক সিনাওয়াত্রা থাইল্যান্ড থেকে পালিয়ে কম্বোডিয়া হয়ে দুবাইয়ে আশ্রয় নেন । তার বিরুদ্ধে চালের নীতিতে ঘুষ বন্ধে উদাসীনতার অভিযোগ এনে তাঁকে ৫ বছরের কারাদÐ দেন দেশটির আদালত । এর আগে ২০১৪ ইংলাক সিনাওয়াত্রার সরকারকে হঠিয়ে ক্ষমতা দখল করে দেশটির জান্তা সরকার।

থাইল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয় সুত্রে জানা গেছে, ইংলাক সিনাওয়াত্রার দু’ ধরণের পাসপোর্ট রয়েছে । দুটি ব্যক্তিগত ও দুটি কূটনৈতিক পাসপোর্টের অধিকারী ইংলাকের দুধরণের পাসপোর্ট-ই বাতিল করা হয়েছে । এদিকে থাই পুলিশ বলছে, ইংলাককে গ্রেফতারে ইন্টারপোলের সহায়তা চাওয়া হয়েছে । তবে ইন্টারপোল থেকে তার বিরুদ্ধে কোন ধরণের গ্রেফতারি পরোয়ানা জারি করা হচ্ছে না বলে ক্ষোভ প্রকাশ করেন থাই পুলিশের এক ঊর্ধতন কর্মকর্তা।          

সূত্র : ইউএনবি।

 

//এআর                                                                                                                                 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি