ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

সিরিয়ায় ইসরায়েলের বিমান হামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৭, ৮ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১১:৪৮, ৮ ফেব্রুয়ারি ২০১৮

সিরিয়ার একটি সামরিক ঘাটিতে ইসরায়েল বিমান হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে দামেস্কো। গতকাল বুধবার লেবাননের আকাশ সীমা থেকেই ইসরায়েলী বিমান সিরিয়ার একটি সামরিক ঘাঁটিতে মিসাইল হামলা চালায়। সিরিয়ার ‘সন্ত্রাসী গোষ্ঠীগুলো’কে সাহায্য করতেই তেল আবিব এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ।

সিরিয়ার সরকারি গণমাধ্যম সানা জানায়, রাজধানী দামেস্কো থেকে ১০ কিলোমিটার উত্তর পশ্চিমে জামরায়াতে মিসাইল হামলা চালায় ইসরায়েলী বিমান বাহিনী। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে সানা জানায়, “আজ সকালে (বুধবার) আমাদের একটি সামরিক ঘাঁটিতে লেবানিজ আকাশ সীমা থেকে মিসাইল হামলা করে ইসরায়েল। তবে আমাদের আকাশ নিরাপত্তা ব্যবস্থা সেগুলোর বেশিরভাগই ধ্বংস করে দেয়”।

সিরিয়ার সেই সামরিক ঘাঁটিতে ইসরায়েলের মিসাইল আঘাত করার বিষয়টি নিশ্চিত করে সিরিয়া ইস্যুতে নজরদারি রাখা যুক্তরাজ্য ভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউওম্যান রাইটস (এসওএইচআর)। সংস্থাটির প্রধান রামি আবদেল রহমান বলেন, “সিরিয়ার এয়ার ডিফেন্স কিছু মিসাইল ধ্বংস করে দিতে সক্ষম হয়েছে। কিন্তু বাকিগুলো জামরায়ার ওই অস্ত্রাগারে আঘাত হানতে সক্ষম হয়”।

এদিকে সিরিয়ার সন্ত্রাসী দলগুলোকে ‘রকেট ও মর্টার শেল’ দিয়ে ইসরায়েল সহায়তা করছে বলে অভিযোগ করেছে সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রনালয়। এক বিবৃতিতে মিসাইল হামলাসহ সন্ত্রাসী দলগুলোকে সহায়তা করার জন্য ইসরায়েলের কড়া সমালোচনা করেছে দেশটির সরকার। পররাষ্ট্র মন্ত্রণালয় ঐ বিবৃতিতে জানায়, “সিরিয়ায় বিমান হামলা, সন্ত্রাসী দলগুলোকে অব্যাহতভাবে সহায়তা করে যাওয়া এবং আরব ভূমিতে অবৈধ অবস্থানের জন্য ইসরায়েলকে সতর্ক করছে সিরিয়ান আরব রিপাবলিক সরকার”।

তবে বিমান হামলা চালানোর বিষয়ে এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোন মন্তব্য করেনি তেল আবিব।


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি