ঢাকা, শনিবার   ১২ অক্টোবর ২০২৪

সীমান্তে বিজিবির হাতে আটক ব্যক্তির নাগরিকত্ব নিয়ে ধুম্রজাল

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১১:৪৮, ১২ অক্টোবর ২০২৪

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার পশ্চিম উটনা সীমান্তে মিন্টু মণ্ডল (৪০) নামে একব্যক্তিকে আটক করেছে বিজিবি। তবে তার নাগরিকত্ব নিয়ে ধুম্রজালের সৃষ্টি হয়েছে।

শুক্রবার বিকালে বিজিবি প্রেসবিজ্ঞপ্তিতে বলেছে, আটক মিন্টু মণ্ডল একজন ভারতীয় নাগরিক। বাংলাদেশে অনুপ্রবেশের সময় তাকে আটক করা হয়েছে। 

তবে পাঁচবিবি থানা পুলিশ বলেছে, বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে বিজিবির হাতে আটক ব্যক্তি ভারতীয় নাগরিক নয়। আটক ব্যক্তি বাংলাদেশের নাগরিক। 

বিজিবির প্রেসবিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, জয়পুরহাট-২০ বিজিবির অধিনস্থ হাটখোলা  বিওপির কমান্ডার নায়েব সুবেদার মোঃ সাইদুল বারীর উপস্থিতিতে টহল কমান্ডার নায়েক মোঃ আব্দুর রহিমের নেতৃত্বে বিজিবি সদস্যরা বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটার সময় পাঁচবিবির পশ্চিম উচনা সীমান্তের টহল দিচ্ছিলেন। এসময় সীমান্তের ২৮১/২০ এস থেকে বাংলাদেশের ৫০ গজ অভ্যন্তরে ভারতীয় নাগরিক মিন্টু মন্ডলকে আটক করা হয়। 

তাঁর কাছে থাকা একটি বাটন ফোন থেকে ভারতীয় সীম উদ্ধার করা হয়েছে। 

আরও বলা হয়, আটক ব্যক্তি দীর্ঘদিন ধরে বাংলাদেশ থেকে ভারতে অবৈধ মানব পারাপারে জড়িত ও এ সংক্রান্ত অপরাধে বিভিন্নভাবে সহযোগিতা করে আসছেন বলে স্বীকার করেছেন। তিনি বাংলাদেশী নাগরিকত্বের ভুয়া কাগজপত্র তৈরি করেন। 

জানতে চাইলে বিজিবি-২০ জয়পুরহাট ব্যটেলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোঃ নাহিদ নেওয়াজ শুক্রবার সন্ধ্যায় মুঠোফোনে বলেন, বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে ভারতীয় নাগরিক মিন্টু মন্ডলকে পাঁচবিবি থানায় হস্তান্তর করা হয়েছে। এঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাওছার আলী বলেন, বিজিবি শুক্রবার একব্যক্তিকে থানায় হস্তান্তর করেছে। ভারতীয় নাগরিক হিসেবে বিজিবির পক্ষ থেকে থানায় একটি এজাহার দেওয়া হয়েছে। বিজিবির হাতে আটক ওই ব্যক্তি ভারতীয় নাগরিক নয়, তার বাংলাদেশী জাতীয় পরিচয়পত্র রয়েছে। জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার নাম মোঃ মিন্টু রহমান। তিনি জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার উচনা গ্রামের মোঃ কাশেম উদ্দীন ও মোছাঃ দুলালী বেগম দম্পতির ছেলে। তার এনআইডি নম্বর ৯১১৭০৫২৯১১।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি