ঢাকা, মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০২৪

সোয়া কোটি টাকা ব্যয়ে চালু হলো মেট্রোর মিরপুর-১০ স্টেশন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৯, ১৫ অক্টোবর ২০২৪

৮৭ দিন পর চালু হলো মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশন। স্টেশনটি চালু করতে ১ কোটি ২৫ লাখ টাকা ব্যয় হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খানের উপস্থিতিতে স্টেশনটি চালু করা হয়।

এসময় উপদেষ্টা জানান, ক্ষতিগ্রস্ত মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশনটি মেরামত করতে আপাতত খরচ হয়েছে ১ কোটি ২৫ লাখ টাকা। সর্বমোট খরচ হবে প্রায় ১৮ কোটি ৮৬ টাকা। সরকারি তহবিল থেকে নয়, মেট্রোরেলের ফান্ড থেকে এ টাকা খরচ করা হবে।
 
মেট্রোস্টেশন আন্দোলনকারী ছাত্ররা ভাঙচুর করেনি জানিয়ে তিনি বলেন, যারা স্টেশন ভেঙেছে, সিসিটিভি ফুটেজ আইজিপিকে দেয়া হয়েছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

জুলাই আন্দোলনে রাজধানীতে মেট্রোরেলের অন্যতম গুরুত্বপূর্ণ দুটি স্টেশন কাজীপাড়া ও মিরপুর-১০ ক্ষতিগ্রস্ত হওয়ার পর বিগত সরকারের পক্ষ থেকে বলা হয়েছিল, স্টেশন দুটি রক্ষণাবেক্ষণ শেষে চালু করতে অন্তত এক বছর সময় লাগবে।

তবে এক বছর নয়, দুমাসের মাথায় গত ২০ সেপ্টেম্বর চালু হয় কাজীপাড়া মেট্রোস্টেশনটি। এরপর থেকেই নগরবাসীর প্রতীক্ষা, কবে সচল হবে ব্যস্ততম স্টেশন মিরপুর-১০।

গত ১৯ জুলাই বন্ধ হওয়ার দুই মাস ২৭ দিনের মাথায় আজ মঙ্গলবার থেকে মিরপুর-১০ স্টেশনে ফের শুরু হয়েছে যাত্রী ওঠানামা। 

শুধু তাই নয়, এখন থেকে শুক্রবার মেট্রোরেলের হেডওয়ে বা দুই ট্রেনের মধ্যে বিরতির সময় ১২ মিনিট থেকে কমিয়ে ১০ মিনিটে নামিয়ে আনার সিদ্ধান্তও নিয়েছে কর্তৃপক্ষ।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী আন্দোলনের সময় ১৯ জুলাই মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনে ভাঙচুর করে বিক্ষুব্ধরা। এরপরই দীর্ঘ সময়ের জন্য অনিশ্চিত হয়ে যায় মেট্রোরেল চলাচল। ৩৭ দিন বন্ধ থাকার পর গত ২৫ আগস্ট ফের চালু হয় মেট্রোরেল। 

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি