ঢাকা, ২০১৯-০৫-২৩ ১৫:২৫:১৭, বৃহস্পতিবার

Ekushey Television Ltd.

স্বপ্নতেই চাকরি নিশ্চিত হলো দুধ চুরি করা সেই বাবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৪ পিএম, ১২ মে ২০১৯ রবিবার | আপডেট: ০৮:৩১ পিএম, ১২ মে ২০১৯ রবিবার

তিন মাস ধরে চাকরি না থাকায় সন্তানের ক্ষুধার যন্ত্রণা মেটাতে বাধ্য হয়ে সুপার শপ স্বপ্ন থেকে দুধ চুরি করেছিলেন বাবা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসুবকে তা ভাইরাল হবার পর ঘটনা নজরে আসে স্বপ্নের নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসিরের। পরে তার নির্দেশে সেই বাবা ও সন্তানের দায়িত্ব নেবার জন্য পদক্ষেপ নেয় স্বপ্ন কর্তৃপক্ষ। সামাজিক যোগাযোগ মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিষয়টি ভাইরাল হলে লজ্জা ও ভয়ে আত্মগোপনে চলে গেলেও অবশেষে স্বপ্নতেই চাকরি নিশ্চিত হলো সন্তানের জন্য দুধ চুরি করা সেই বাবার।

রোববার সন্ধ্যায় একুশে টিভি অনলাইকে চাকরি পাবার বিষয়টা নিশ্চিত করেন স্বপ্নের নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির ও হেড অব মার্কেটিং তানিম করিম।

সাব্বির হাসান নাসির বলেন, গতকাল রাতে ওনার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও না পেয়ে হতাশায় ছিলাম। সকাল পর্যন্তই এ বিষয়টা নিয়ে উদ্বিগ্ন ছিলাম। অবশেষে আজকে আজ পুলিশের এসি জাহিদ সাহেব ফোন করে জানালো যে ওনার খোঁজ পাওয়া গেছে এবং আমার কাছে আসতে রাজি হয়েছে। বিষয়টা শোনার পর থেকেই মনের মধ্যে অনেকটা প্রশান্তি পেলাম। কিছুক্ষণ আগেই তিনি অফিসে আসলেন, আমি তার সঙ্গে কথা বলেছি, সেও আমাদের সঙ্গে কাজ করতে রাজি হয়েছে। আমাদেরও তাকে চাকরি দিতে পেরে ভালো লাগছে।

একজন ব্যক্তি চুরি করার পরও তাকে চাকরি দিয়ে আপনারা যে মানবিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন, এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনারা হয়তো জানেন, অটিস্টিক যারা আছেন, তাদের জন্য স্বপ্নে আলাদা ১০ শতাংশ কোটা আছে। আমাদের এখানে অটিস্টিক শিশুদেরও চাকরি করার সুযোগ আছে। এরকম অনেক মানবিক দিক নিয়ে স্বপ্ন কাজ করে। আপনারা জানেন, আমরা সরাসরি কৃষকদের থেকে কেনাকাটা করি, যেন সরাসরি কৃষকরা উপকৃত হতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক দুধ চুরির দায়ে অভিযুক্ত ওই বাবা চাকরি পাওয়ার অনুভূতি বর্নণা করে একুশে টিভি অনলাইনে বলেন, না পাওয়ার মধ্যে হঠাৎ প্রাপ্তির অনুভূতি যেমন হয়, আমারও তেমনি। এটা ভাষায় প্রকাশ করতে পারবো না। আমি খুবই খুশি যে, এখন থেকে আমি আমার বাবুটার মুখে খাবার তুলে দিতে পারবো। ওর আর খাবারের কষ্ট হবে না। মিডিয়াকে অনেক ধন্যবাদ, আপনাদের জন্যই আমার জবটা কনফার্ম হয়েছে। ধন্যবাদ স্বপ্নকে, ধন্যবাদ সবাইকে।

উল্লেখ্য, গত ১০ মে রাজধানীর বাকি সড়কে কর্তব্যরত থাকা অবস্থায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সহকারী কমিশনার জাহিদুল ইসলাম বাচ্চার জন্য বাবার দুধ চুরির মত হৃদয়বিদারক ঘটনার মুখোমুখি হন। এরপর তিনি তার ফেসবুক পোস্টের মাধ্যমে তা সবার কাছে তুলে ধরলে মুহূর্তেই ভাইরাল হয়ে পড়ে।

 

টিআই/ এসএইচ/



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি