ঢাকা, ২০১৯-০৫-২৩ ১৬:০২:১০, বৃহস্পতিবার

Ekushey Television Ltd.

স্বপ্ন নিয়ে দেশ ছাড়ছে বাংলাদেশ ক্রিকেট দল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১২ এএম, ১ মে ২০১৯ বুধবার | আপডেট: ১০:১৮ এএম, ১ মে ২০১৯ বুধবার

টাইগারদের নিউজিল্যান্ড সিরিজের সময় ক্রাইস্টচার্চের মসজিদে হামলার পর নিরাপত্তা একটা বড় বিষয় হয়ে দাঁড়িয়েছে। সম্প্রতি শ্রীলঙ্কায় ইস্টার সানডেতে গীর্জায় হামলার ঘটনা শংকা আরও বাড়িয়ে দিয়েছে।

বুধবার সকাল ১০টায় বাংলাদেশ দল উড়াল দেবে আয়ারল্যান্ডের উদ্দেশে। এই সিরিজে আয়ারল্যান্ডের নিরাপত্তা ছাড়াও বিসিবির নিজস্ব নিরপত্তা বহর থাকবে।

আজ এমিরেটসের যে আকাশযান ডানা মেলবে, সেটি কেবলই আরেকটি উড়োজাহাজ নয়, বরং ১৬ কোটির স্বপ্নজাহাজ। বিশ্বকাপে অবিশ্বাস্য সাফল্যের আশা নিয়ে তাতে যে রওনা দেবেন ক্রিকেটের সূর্যসন্তানরা!

আয়ারল্যান্ডের ত্রিদেশীয় টুর্নামেন্ট শেষে আর দেশে ফিরবেন না স্টিভ রোডসের শিষ্যরা। ইংল্যান্ডে গিয়ে নেবেন চূড়ান্ত ধাপের প্রস্তুতি। ত্রিদেশীয় টুর্নামেন্টের জন্য তো বিশ্বকাপ স্কোয়াডের ১৫ জনের বাইরে আরও চার ক্রিকেটার যোগ করা হয়েছে। সেই নাঈম হাসান, ইয়াসীর আলি, তাসকিন আহমেদ ও ফরহাদ রেজাদের মধ্যে কারো কপাল খুলে যেতে পারে ওই টুর্নামেন্টের পারফরম্যান্সে। ঠিক একই কারণে কপাল পোড়ার আশঙ্কাও রয়েছে কারো কারো।

২০১৯ বিশ্বকাপ মাঠে গড়াবে ৩০ মে। বাংলাদেশের প্রথম ম্যাচ ২ জুন; দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। অর্থাৎ মাসখানেক সময় হাতে আছে এখনো। তবু এত আগে দেশ ছাড়ার উদ্দেশ্য আয়ারল্যান্ডের ত্রিদেশীয় টুর্নামেন্ট। বিশ্বকাপ ইংল্যান্ডে হলেও বাংলাদেশ দলের আপাত গন্তব্য তাই আয়ারল্যান্ড। সেখানে ৫ মে শুরু হবে প্রতিযোগিতা। মাশরাফি বিন মর্তুজার দলের প্রথম ম্যাচ ৭ মে; ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ডাবল লিগের এই টুর্নামেন্টে স্বাগতিক আয়ারল্যান্ড ও উইন্ডিজের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে বাংলাদেশ। তাতে উতরে যদি সেরা দুই দলের মধ্যে থাকে, তবে ১৭ মে খেলবে ফাইনালও।

একে//

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি